| |
               

মূল পাতা জাতীয় সৌদি আরবে বঙ্গবন্ধুর নামে সড়কের প্রস্তাব মেয়র আতিকের


সৌদি আরবে বঙ্গবন্ধুর নামে সড়কের প্রস্তাব মেয়র আতিকের


রহমত নিউজ     29 March, 2023     06:52 AM    


সৌদি আরবের রিয়াদে একটি সড়ক বঙ্গবন্ধুর নামে করার প্রস্তাব দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

মঙ্গলবার (২৮ মার্চ) রাজধানীর গুলশানে-২ নগর ভবনে বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলানের সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় এই প্রস্তাব দেন ডিএনসিসি মেয়র। এসময় ঢাকায় একটি সড়ক সৌদির বাদশাহর নামে নামকরণ করার প্রস্তাবও দেন তিনি।

মেয়র আতিকুল ইসলাম বলেন, ঢাকা ও রিয়াদের মধ্যে উত্তম কার্যক্রম ও মডেলের জ্ঞান ও ধারণা বিনিময়ের লক্ষ্যে দুই শহরের মধ্যে সিস্টার সিটি গড়ে তোলা যেতে পারে। দুই সম্পর্ক আরও সুদৃঢ় করতে রিয়াদের একটি সড়কে বঙ্গবন্ধুর নামে ও ঢাকায় একটি শহর সৌদির বাদশাহর নামে নামকরণ করা যেতে পারে।

বাংলাদেশে বিনিয়োগের অপার সম্ভাবনা রয়েছে জানিয়ে ডিএনসিসি মেয়র আরও বলেন, সৌদি আরব বাংলাদেশে বিনিয়োগ করতে পারে। ফলে দুই দেশের পারস্পরিক সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান ঢাকা শহরের অবকাঠামোগত উন্নয়নের কথা উল্লেখ করে বলেন, কোভিড, যুদ্ধ ও জলবায়ু পরিবর্তনসহ নানা সমস্যা মোকাবিলা করে বাংলাদেশ ধারাবাহিক অগ্রগতি অব্যাহত রেখেছে। সৌদি আরব সব সময় বাংলাদেশের সকল ক্ষেত্রে সহযোগিতা করবে ৷ ঢাকা ও রিয়াদের মধ্যে সিস্টার সিটি গড়ে তুলতে পদক্ষেপ নেওয়া হবে।