| |
               

মূল পাতা জাতীয় ঈদের আগেই শতভাগ উৎসব ভাতাসহ ৮ দাবি শিক্ষকদের


ঈদের আগেই শতভাগ উৎসব ভাতাসহ ৮ দাবি শিক্ষকদের


রহমত নিউজ ডেস্ক     28 March, 2023     03:30 PM    


শিক্ষা ব্যবস্থা সরকারিকরণ ও ঈদের আগেই শিক্ষকদের শতভাগ উৎসব ভাতা দেওয়াসহ আট দফা দাবি জানিয়ে স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন।

দাবিগুলো হলো-শিক্ষা ব্যবস্থা সরকারিকরণের ঘোষণা, আসন্ন ঈদের আগেই এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের উৎসব ভাতা এবং দ্রুততম সময়ের মধ্যে বাড়ি ভাড়া ও চিকিৎসা ভাতা সরকারি শিক্ষক কর্মচারীদের সমপরিমান করা, বোর্ড এফিলিয়েশনপ্রাপ্ত সব স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানগুলো এমপিওভুক্ত করা, শিক্ষা প্রশাসনের বিভিন্ন দপ্তর থেকে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধীদের প্রত্যাহার করা, সব শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে ডিভাইস, খাতা কলমসহ অন্যান্য শিক্ষাসামগ্রী দেওয়া ও সরকারি উদ্যোগে দুপুরের টিফিনের ব্যবস্থা করা, শূন্য পদের বিপরীতে ইনডেক্সধারী শিক্ষকদের বদলির ব্যবস্থা কার্যকর করা, অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীদের দুর্দশা লাঘবে শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট ও অবসর বোর্ডের জন্য পর্যাপ্ত টাকা বরাদ্দ করা এবং শিক্ষা প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটিতে রাজনৈতিক হস্তক্ষেপ বন্ধ করে স্কুল পর্যায়ে নুন্যতম ডিগ্রি পাস ও কলেজ পর্যায়ে নূন্যতম মাস্টার্স পাস করা স্বচ্ছ ইমেজের ব্যক্তিদের মনোনয়ন করা।

আজ (২৮ মার্চ) মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এসব দাবি তুলে ধরে সংগঠনটি। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ফেডারেশনের প্রধান সমন্বয়কারী অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু। সংবাদ সম্মেলনে স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন, স্বাধীনতা শিক্ষক পরিষদসহ সমমনা বেশ কয়েকটি শিক্ষক-কর্মচারী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। যদিও দাবি আদায়ে কোনো সুনির্দিষ্ট কর্মসূচি ঘোষণা করেনি সংগঠনটির নেতারা। তারা বলছেন, তারা সরকারের বিভিন্ন পর্যায়ে দাবি আদায় যোগাযোগ চালাচ্ছেন।

দাবি আদায়ে কোনো কর্মসূচি ঘোষণা করা হবে কি না জানতে চাইলে ফেডারেশনের প্রধান সমন্বয়কারী অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু বলেন, সরকারিকরণের দাবিতে আমরা বরাবর মাঠে আছি। দাবি আদায়ে আমরা সরকারের সর্বোচ্চ পর্যায়সহ বিভিন্ন পর্যায়ে যোগাযোগ অব্যাহত রেখেছি। একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনাই পারেন একমাত্র সরকারিকরণের ঘোষণা দিতে। আর তিনিই সরকারিকরণের ঘোষণা দেবেন বলে আমরা আশা করছি।