| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ইসলামী শ্রমিক আন্দোলনের ইফতার সামগ্রী বিতরণ


ইসলামী শ্রমিক আন্দোলনের ইফতার সামগ্রী বিতরণ


রহমত নিউজ     28 March, 2023     07:26 PM    


ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় কমিটির ব্যবস্থাপনায় শ্রমিকদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।
 
আজ (২৮ মার্চ) মঙ্গলবার পুরানা পল্টনস্থ ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় কার্যালয়ে শ্রমিকদের মাঝে এই ইফতার সামগ্রী বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। সভাপতিত্ব করেছেন ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সভাপতি মোহাম্মদ আমিনুল ইসলাম।
 
প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, রমজান মাসে মানুষ তাদের পরিবার পরিজন নিয়ে ইফতার করে। বিত্তশালীরা অনেক আয়োজনের মধ্য দিয়ে ইফতার করলেও খেটে খাওয়া শ্রমিকরা ঠিকমত ইফতারটুকুও করতে পারে না। তাদের আয় এবং বর্তমান বাজার মূল্যের সাথে কোনভাবেই তারা সুন্দরভাবে ইফতার কেনার সাধ্য হয় না। ইসলামী শ্রমিক আন্দোলন যেহেতু শ্রমিকদের সংগঠন তাই যথাসাধ্য তারা চেষ্টা করেছে শ্রমিকদের মাঝে কিছু  ইফতার সামগ্রী বিতরণ করার জন্য। ভবিষ্যতে শ্রমিকদের মাঝে ইসলামী শ্রমিক আন্দোলন আরও ব্যাপকহারে কাজ করবে এই আশা রাখছি।
 
সভাপতির বক্তব্যে মোহাম্মদ আমিনুল ইসলাম বলেন, ‘বর্তমানে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির’ কারণে শ্রমিকরা অনেক খারাপ অবস্থায় দিন যাপন করছে। তারা ঠিকমত ইফতার কিনতেও হিমশিম খাচ্ছে। যে কারণে শ্রমিকদের পাশে দাড়ানো আমাদের কর্তব্য। আমরা ইসলামী শ্রমিক আন্দোলনের পক্ষ থেকে সারাদেশে খাদ্য বিতরণ কর্মসূচী এবং সব জেলা ও থানায় থানায় ইফতার বিতরণ কার্যক্রম হাতে নিয়েছি। আমরা পুরো রমজান মাস জুড়েই শ্রমিকদের জন্য কাজ করে যাবো।
 
ইফতার বিতরণ কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আবদুর রহমান, সহ-সভাপতি হাফেজ মাওলানা সিদ্দিকুর রহমান, সেক্রেটারী জেনারেল মাওলানা খলিলুর রহমান, জয়েন্ট সেক্রেটারী মুফতি মোস্তফা কামাল, এসিসট্যান্ট সেক্রেটারী ওবায়দুর রহমান, সাংগঠনিক সম্পাদক এইচএম রফিকুল ইসলাম, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক, আলহাজ্ব কামাল উদ্দিন, শাহ মোহাম্মদ জামাল উদ্দিন, মাওলানা গোলাম কিবরিয়া, সহ-প্রচার সম্পাদক তরিকুল ইসলাম ও কেন্দ্রীয় অন্যান্য  নেতৃবৃন্দ।