| |
               

মূল পাতা জাতীয় রহমত নিউজ-এর ম্যাসবাপী ‘কুইজ প্রতিযোগীতা’ শুরু প্রথম রমযান


রহমত নিউজ-এর ম্যাসবাপী ‘কুইজ প্রতিযোগীতা’ শুরু প্রথম রমযান


জামিল আহমদ     23 March, 2023     06:28 PM    


পবিত্র মাহে রমযান ইবাদতের অনন্য মাস। অন্য মাসের তুলনায় ইবাদতে ৭০ গুণ বেশি সওয়াব অর্জন হয় এ মাসে। তাই মুসলিমরা বেশি বেশি ইবাদতের জন্য মানসিক প্রস্তুতি নেন। যেন তারা আগের চেয়ে বেশি ইবাদত করতে পারেন। মহান রবের নৈকট্য অর্জন করতে পারেন। তসবিহ হাতে জিকির, দোয়া, কুরআন তিলাওয়াত, নফল নামাজ পড়তে ছোট-বড় সবাইকে দেখা যায় রমযানে মাসে। নামাজ নিয়ে যারা গাফেল বা অলসতা করে তারাও রমযানে গুরুত্বের সাথে নামাজসহ অন্যান্য ইবাদত করে থাকেন।

ইসলামী জ্ঞান বা দ্বীনের জ্ঞান অর্জন করাও ইবাদত। প্রত্যেক মুসলিমের উচিত ইসলামী জ্ঞান অর্জন করা। ইসলাম সম্পর্কে জানা। ছোটদের ইসলাম সম্পর্কে জানানোও আমাদের দায়িত্ব। ইসলামী জ্ঞান অর্জনে উৎসাহিত করতে গত রমজানের ন্যায় এবারও ‘rahmatnews.com’ বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে। পবিত্র রমযান মাসে অনুষ্ঠিত হবে ‘ম্যাসবাপী অনলাইন কুইজ প্রতিযোগীতা’।

প্রতিদিন rahmatnews.com-এর অফিসিয়াল ফেসবুক পেজে সকাল ১০ টায় কুইজ প্রকাশ করা হবে। কুইজে অংশ নেয়া যাবে একইদিন রাত ১০টা পর্যন্ত। রাত ১১ টার পর বিজয়ীর নাম ঘোষণা করা হবে। বিজয়ীদের জন্য রয়েছে আকর্ষণীয় বই পুরস্কার।

প্রতিযোগীতায় অংশ নেয়ার নিয়ম :

১. নির্দিষ্ট সময়ে কুইজে অংশ নিতে হবে। (সকাল ১০ টা থেকে রাত ১০টা পর্যন্ত।) নির্দিষ্ট সময়ে পর কুইজে অংশ নিলে ধর্তব্য হবে না।

২. কুইজটি নিজের ওয়ালে শেয়ার দিতে হবে। শেয়ার করা পোস্টটি পাবলিক করে দিতে হবে।

৩. rahmatnews.com-এর অফিসিয়াল ফেসবুক পেজে প্রকাশিত কুইজের কমেন্ট বক্সে ১০ জন বন্ধুকে ম্যানশন করতে হবে।

৪. বিজয়ীকে rahmatnews.com-এর অফিসিয়াল ফেসবুক পেজের ইনবক্সে নাম, যোগাযোগের নম্বর, ঠিকানা এবং সুন্দরবন কুরিয়ারের ঠিকানা দিতে হবে। তবে সুন্দরবন কুরিয়ার না থাকলে অন্য কুরিয়ারের ঠিকানা দেয়া যাবে। এক্ষেত্রে সেই কুরিয়ারের নাম উল্লেখ করতে হবে।

৫. কুরিয়ার করার পর প্রত্যেক বিজয়ীকে ফোন করে জানিয়ে দেয়া হবে। নির্দিষ্ট সময়ে পুরস্কার সংগ্রহ করতে হবে।

৬. পুরস্কার হাতে পেয়ে rahmatnews.com-এর অফিসিয়াল ফেসবুক পেজের ইনবক্সে পুরস্কারের ছবি পাঠিয়ে দিতে হবে।

বিশেষ ঘোষণা : সঠিক জবাবদাতাদের লটারীর মাধ্যেমে বিজয়ী নির্ধারণ করা হবে।

কুইজের বিষয়ে, পুরস্কারের বিষয়ে জানতে rahmatnews.com-এর অফিসিয়াল ফেসবুক পেজের ইনবক্সে নক করুন অথবা মেইল করুন। ফেসবুক : facebook.com/rahmatnewsbd মোবাইল : 01930 700 999