| |
               

মূল পাতা সারাদেশ জেলা সাম্প্রদায়িকতা সৃষ্টির অপচেষ্টা থেকে দূরে থাকতে হবে : ধর্ম প্রতিমন্ত্রী


সাম্প্রদায়িকতা সৃষ্টির অপচেষ্টা থেকে দূরে থাকতে হবে : ধর্ম প্রতিমন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     20 March, 2023     10:01 PM    


ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, যারা মানুষকে সাম্প্রদায়িকতার দিকে ডাকে, যারা সাম্প্রদায়িকতার জন্য জীবন উৎসর্গ করে তারা আমাদের (মুসলমান) দলভুক্ত নয়। সাম্প্রদায়িকতা সৃষ্টির অপচেষ্টা থেকে দূরে থাকতে হবে। ধর্ম নিয়ে বাড়াবাড়ি করা যাবে না। দেশে ধর্ম নিয়ে একটি পক্ষ নৈরাজ্য সৃষ্টি করে নিজেদের ফায়দা হাসিল করতে চায়। তাদের বিষয়ে সজাগ থাকতে হবে।

আজ (২০ মার্চ) সোমবার দুপুরে পাবনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ শীর্ষক প্রকল্পের আওতায় আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পাবনা জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের যৌথ আয়োজনে অনুষ্ঠানে পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির, পাবনার পুলিশ সুপার আকবর আলী মুন্সী, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ স ম আব্দুল রহিম পাকন প্রমুখ।

বিদায়ী হজের ভাষণের উক্তি দিয়ে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, মহানবী হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের হাদিসের আলোকে আমাদের সঠিক পথে চলার নির্দেশনা দিয়েছেন। নবীর দেখানো পথে চললে দাঙ্গা সৃষ্টি হবে না, দেশে শান্তি প্রতিষ্ঠা হবে। নবী বলেছেন দ্বীন তথা ধর্ম নিয়ে তোমরা বাড়াবাড়ি করো না। কারণ অতীতে অনেক জাতি ধর্ম নিয়ে অতিরঞ্জিত করার জন্য ধ্বংস হয়ে গেছে। তাই শান্তির ধর্ম ইসলামকে যারা রাজনৈতিকভাবে ব্যবহার করে নিজস্ব ফায়দা হাসিল করছে তারা ইসলামের সঠিক তথ্য মানুষকে দিচ্ছে না। নিজেদের স্বার্থবিরোধী কোনো কথা মানুষকে বলে না।

তিনি আরো বলেন, পৃথিবীর কোনো ধর্মই সমাজবিরোধী কাজ, হিংসা, সন্ত্রাস ও জঙ্গিবাদ সমর্থন করে না। তাই ধর্মীয় সম্প্রীতি সুরক্ষায় সবাইকে সামাজিকভাবে দায়িত্বশীল হতে হবে। ফেসবুকে উসকানিমূলক কোনো স্ট্যাটাস দেওয়া যাবে না। সম্মানিত খতিব, ইমাম, ওলামা-মাশায়েখগণ জুমার বয়ান, খুতবা, ধর্মীয় আলোচনা ও ওয়াজ মাহফিলে ধর্মীয় সম্প্রীতি সুসংহত করার বিষয়ে আলোচনা করবেন। অন্যান্য ধর্মীয় ও সামাজিক নেতৃবৃন্দকে নিজ নিজ ধর্মীয় উপাসনালয়ে সম্প্রীতি রক্ষার বিষয়ে বক্তব্য দেওয়ার আহ্বান জানাচ্ছি।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রাজশাহী পাবনা পাবনা সদর