| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব ইমরান খানের গ্রেপ্তারি পরোয়ানা ১৮ মার্চ পর্যন্ত স্থগিত


ফাইল ছবি

ইমরান খানের গ্রেপ্তারি পরোয়ানা ১৮ মার্চ পর্যন্ত স্থগিত


মুসলিম বিশ্ব ডেস্ক     17 March, 2023     07:28 PM    


পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা ১৮ মার্চ পর্যন্ত স্থগিত করেছে ইসলামাবাদ হাই কোর্ট।

এক্সপ্রেস ট্রিবিউনের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

শুক্রবার (১৭ মার্চ) এ পদক্ষেপ নিয়ে ইমরান খানকে শনিবার (১৮ মার্চ) ট্রায়াল কোর্টে হাজির হওয়ার সুযোগ দিল আদালত। সেখানে ইমরানের বিরুদ্ধে তোষাখানা মামলার শুনানি চলছে।

শুক্রবার (১৭ মার্চ) ইসলামাবাদ হাইকোর্টে গ্রেপ্তারি পরোয়ানা বাতিলের আবেদন করেন ইমরান খান। তার আবেদনের পরিপ্রেক্ষিতে শনিবার (১৮ মার্চ) পর্যন্ত এ পরোয়ানা স্থগিত করা হয়।

ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি আমীর ফারুক ইমরান খানের আবেদনটি আমলে নেন। ওই সময় ইমরান খানের আইনজীবি জানান তিনি কাল শনিবার দায়রা আদালতে উপস্থিত হবেন।

এই সময় প্রধান বিচারপতি আমীর ফারুক জানান, ইমরান যেন তার কথা রাখেন। যদি কাল তিনি দায়রা আদালতে উপস্থিত না হন তাহলে এটি আদালত অবমাননার সামীল হবে। এমনটি হলে পরিণতি ভোগ করতে হবে বলেও জানিয়ে দেন তিনি।

এরপর সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের আইনজীবি জানান, আদালতে ইমরান খানের নিরাপত্তা নিয়ে শঙ্কা আছে। এমনকি তাকে হত্যার চেষ্টা করা হতে পারে বলে সরকারের কাছেও তথ্যও আছে। এর জবাবে প্রধান বিচারপতি জানান, দায়রা আদালত অবশ্যই তার নিরাপত্তার বিষয়টি দেখবে।