| |
               

মূল পাতা সারাদেশ মহানগর রমজানে ‘কুরুচিপূর্ণ’ বিজ্ঞাপন প্রচার না করার অনুরোধ সিসিকের


রমজানে ‘কুরুচিপূর্ণ’ বিজ্ঞাপন প্রচার না করার অনুরোধ সিসিকের


রহমত নিউজ ডেস্ক     16 March, 2023     10:06 PM    


আসন্ন পবিত্র মাহে রমজানের পবিত্রতা রক্ষায় ব্যক্তির ছবি সম্বলিত ব্যানার-পোস্টার-বিলবোর্ড সরিয়ে নিতে সিলেট সিটি করপোরেশন-সিসিকের কর আদায় শাখা এক বিজ্ঞপ্তি জারি করেছে।

সোমবার (১৫ মার্চ) সিলেটের স্থানীয় কয়েকটি দৈনিকে সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মতিউর রহমান খানের ১২ মার্চ সই করা বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে।

সিসিকের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়- এতদ্বারা সংশ্লিষ্ট সকল নাগরিক ও বিজ্ঞাপনী প্রতিষ্ঠানের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আসন্ন পবিত্র রমজান মাসের পবিত্রতা ও ভাবগাম্ভীর্যতা রক্ষায় সিলেট সিটি করপোরেশনের অভ্যন্তরে বিভিন্ন বিজ্ঞাপনী বোর্ড,পোস্টার, ব্যানার, গাড়ির বডিসহ যে কোনো বিজ্ঞাপন প্রচারে কোনো ব্যক্তির ছবি ও কুরুচিপূর্ণ বিজ্ঞাপন প্রচার না করার জন্য অনুরোধ করা যাচ্ছে। যদি কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের মাধ্যমে বিজ্ঞাপনী বোর্ড, পোস্টার, ব্যানার, কিংবা অন্য কোনোভাবে এমন বিজ্ঞাপন প্রচার করা হয়, তাহলে তা অনতিবিলম্বে অপসারণ করার জন্য অনুরোধ করা হলো। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মতিউর রহমান খান বলেন, আমরা মূলত রমজান মাসে অশ্লীল ও কুরুচিপূর্ণ ছবিসহ বিজ্ঞাপন নিয়ন্ত্রণের জন্য এমন বিজ্ঞপ্তি দিয়েছি। তাছাড়া রমজানের ভাবমূর্তি রক্ষায় ছবিসহ ব্যানার, পোস্টার, বিলবোর্ড না দেওয়ার অনুরোধ করেছি। প্রতি বছরই রমজানের আগে সিসিকের পক্ষ থেকে এমন বিজ্ঞপ্তি দেওয়া হয়। দেয়াল লিখন ও পোস্টার লাগানো (নিয়ন্ত্রণ) আইন-২০১২ অনুযায়ী নগরে অনুমোদন ছাড়া পোস্টার ও ব্যানার টানানো এমনিতেই নিষিদ্ধ। আমরা নিয়মিতই অনুনোমোদিত ব্যানার-পোস্টার অপসারণ করি। ছবিসহ প্রচার না করার বিষয়টি মূলত রমজানের পবিত্রতার কথা মাথায় রেখে অনুরোধ। এটা কেউ না মানলে আসলে আইন প্রয়োগের সুযোগ নেই।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট