| |
               

মূল পাতা জাতীয় ‘স্মার্ট বাংলাদেশ গড়তে সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে’


‘স্মার্ট বাংলাদেশ গড়তে সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে’


রহমত নিউজ ডেস্ক     06 March, 2023     05:16 PM    


প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে ঐক্যবদ্ধভাবে কাজ করতে সকল জেলা পরিষদ চেয়ারম্যানদের প্রতি আহবান জানিয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, জেলা পরিষদ চেয়ারম্যানদের বাদ দিয়ে ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়া সম্ভব নয়। স্মার্ট বাংলাদেশ গড়তেও তাদের সকল ভেদাভেদ ভূলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

আজ (৬ মার্চ) সোমবার রাজধানীর  জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর মিলনায়তনে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের উদ্যোগে জেলা পরিষদ চেয়ারম্যানদের জন্য আয়োজিত অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইব্রাহিম। মন্ত্রী জেলা পরিষদ চেয়ারম্যানদের বিভিন্ন প্রশ্নেরও উত্তর দেন।

তাজুল ইসলাম বলেন, এই কর্মশালার মাধ্যমে মন্ত্রণালয় এবং জেলা পরিষদের মধ্যে নিবিড় সম্পর্ক স্থাপিত হবে, যা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আমাদেরকে আরেক ধাপ এগিয়ে নেবে। এ কর্মশালার মাধ্যমে জেলা পরিষদের চেয়ারম্যানরা তাদের আইনের পরিধি এবং এখতিয়ার সম্পর্কে সম্যক ধারণা লাভ করবেন, যার ফলে জেলা পরিষদ আরও শক্তিশালী হবে।

তিনি আরো বলেন, সময়ের সঙ্গে আইন পরিবর্তনশীল, আইনের সংযোজন, বিয়োজন, পরিবর্তন ও পরিবর্ধন হবে। জেলা পরিষদের চেয়ারম্যানরা আইনের বিধি-বিধানগুলো এ কর্মশালার মাধ্যমে জানবেন এবং সে অনুযায়ী মানুষকে সেবা দেবেন। আইনের মাধ্যমে জেলার পরিষদের চেয়ারম্যানরা যেমন ক্ষমতা পেয়েছেন,  আবার আইনের ভেতরে তাদের জবাবদিহিতা নিশ্চিত করা হয়েছে। জেলা পরিষদের চেয়ারম্যানদেরকে পরিষদের সকল সদস্যদের নিয়ে জেলার উন্নয়ন কাজে আরো মনোযোগ দেয়ার জন্যও তাদের প্রতি আহ্বান জানান। এই প্রশিক্ষণ কর্মশালা জেলা চেয়ারম্যানদের জ্ঞান ও জানার পরিধিকে আরো সমৃদ্ধ করবে।