| |
               

মূল পাতা প্রবাস নিউইয়র্কের অন্যতম বিদ্যাপীঠ বিএমএমসিসি পরিদর্শন করলেন ক্বারী নাজমুল হাসান


নিউইয়র্কের অন্যতম বিদ্যাপীঠ বিএমএমসিসি পরিদর্শন করলেন ক্বারী নাজমুল হাসান


প্রবাস ডেস্ক     06 March, 2023     09:46 AM    


নিউইয়র্কের অন্যতম ইসলামী বিদ্যাপীঠ বিএমএমসিসি ইসলামিক স্কুল পরিদর্শন করেছেন আন্তর্জাতিক ক্বারী শায়খ নাজমুল হাসান।

রবিবার (০৫ মার্চ) স্থানীয় সময় দুপুরে তিনি এ ইসলামিক স্কুল পরিদর্শন করেন। পরিদর্শনকালে তাঁকে স্বাগত ও সাদর সম্ভাষণ জানান বিএমএমসিসি ইসলামিক স্কুলের প্রিন্সিপাল মাওলানা রশীদ আহমদ। এ সময় অন্যান্য উস্তাযগন উপস্থিত ছিলেন। 

পরিদর্শনকালে শায়খ ক্বারী নাজমুল হাসান প্রতিষ্ঠানটির উন্নতি ও সমৃদ্ধি কামনা করেন। পাশাপাশি নিউইয়র্কের এই দ্বীনি প্রতিষ্ঠানটি আগামীতে যেন আন্তর্জাতিক পর্যায়ে অবদান রাখতে পারে সেজন্য তিনি তাঁর অভিজ্ঞতার আলোকে পরামর্শ  প্রদান করেন।

পরিদর্শন শেষে সংক্ষিপ্ত আকারে এক কুরআনের মজলিস অনুষ্ঠিত হয়। উস্তায হাফেজ ফাহমিদ আবদুল্লাহ রাইয়য়ানের পরিচালনায় শুরুতে প্রতিষ্ঠানের ক'জন ছাত্র-ছাত্রীদের তেলাওয়াত শুনেন ক্বারী নাজমুল হাসান। পরে তিনি কুরআনে কারীম থেকে কয়েকটি সূরা শিক্ষার্থীদের মশক করান এবং উচ্চারণের কিছু পদ্ধতি ও কলা-কৌশল শিক্ষা দেন । এ সময় প্রতিষ্ঠানটির উস্তায মুফতী আবু তাহের সিদ্দিকী, হাফেজ জসীম উদ্দিন, হাফেজ রাহাত ইকবাল, হাফেজ আবদুল্লাহ মুত্তাকী ও হাফেজ তাওহিদুর রহমান তালহাসহ প্রতিষ্ঠানের দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

হাফেজ মাওলানা ক্বারী নাজমুল হাসান একজন আদর্শ মানুষ গড়ার কারিগর। কুরআনুল কারীমের খেদমত ও প্রতিযোগিতার ক্ষেত্রে আন্তর্জাতিক পরিমণ্ডলে বিশেষ অবদান রয়েছে তার। তিনি তাহফিজুল কুরআন ওয়াস সুন্নাহ মাদরসা ঢাকার প্রতিষ্ঠাতা পরিচালক। তার হাতে গড়া বহু শিক্ষার্থী আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় ১ম, ২য়, ও ৩য় স্থান অর্জন করে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে।