| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ বিএনপি নির্বাচনে থাকুক এটা আমাদের প্রত্যাশা : ওবায়দুল কাদের


বিএনপি নির্বাচনে থাকুক এটা আমাদের প্রত্যাশা : ওবায়দুল কাদের


রহমত নিউজ ডেস্ক     13 February, 2023     05:09 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিএনপির আগ্রহ থাকবে না। দেশের সংবিধানে, গণতন্ত্রে তাদের কোনো আগ্রহ নেই। গণতন্ত্র ও সংবিধানে আগ্রহ না থাকলে রাষ্ট্রপতি কে হলো না হলো তা নিয়ে তাদের আগ্রহ না থাকারই কথা। এ নিয়ে আমরা অবাক হইনি। বিএনপি এমনই বলবে এটা তাদের মুখে শোভা পাবে। পরিষ্কারভাবে বলতে চাই- আমরা প্রতিযোগিতামূলক নির্বাচন চাই। বিএনপির মতো দল নির্বাচনে থাকুক এটা আমাদের প্রত্যাশা। বিএনপির সংলাপেও আগ্রহ নেই। রাষ্ট্রপতি তাদের সংলাপে ডেকেছে যায়নি, ইসির সংলাপেও যায়নি। তারা সংলাপে বিশ্বাস করে বলে মনে হয় না।

আজ (১৩ ফেব্রুয়ারি) সোমবার নির্বাচন ভবনে সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন তিনি। এর আগে প্রধান নির্বাচন কমিশনার-সিইসি কাজী হাবিবুল আউয়াল নির্বাচনী কর্মকর্তা হিসেবে ২২ তম রাষ্ট্রপতি পদে মো. সাহাবুদ্দিনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন। বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের মেয়াদ শেষ হবে আগামী ২৩ এপ্রিল। এরপর পর শপথ নিয়ে ২২ তম রাষ্ট্রপতির দায়িত্বে আসবেন মো. সাহাবুদ্দিন।

ওবায়দুল কাদের বলেন, নতুন রাষ্ট্রপতি দায়িত্ব নেওয়ার পর সংবিধান অনুযায়ী কাজ করলেই আমরা খুশি। সংবিধান রাষ্ট্রপতিকে যে দায়িত্বভার দিয়েছেন সেটা তিনি করবেন, সংবিধানের বাইরে কিছু করার থাকবে না। রাষ্ট্রপতি পদে স্বাধীনতাবিরোধী কোনো অপশক্তিকে মনোনয়ন দেওয়া হয়নি। আমরা এমন কাউকে রাষ্ট্রপতি করিনি, যার নাম ইয়াজউদ্দিন, কার্যক্রমে ইয়েস উদ্দিন। ইয়েস মার্কা কোনো ব্যক্তিকে আমরা রাষ্ট্রপতি পদে মনোনয়ন দিইনি। আমরা মুক্তিযুদ্ধবিরোধী ও স্বাধীনতা বিরোধী কোনো অপশক্তিকে মনোনয়ন দিইনি। টেররিজমে বিশ্বাস করে, আগুন সন্ত্রাসে বিশ্বাস করে এমন কোনো ব্যক্তিকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দেওয়া হয়নি। সুশিক্ষিত, সৎ, যোগ্য ও দক্ষ ব্যক্তিতে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দিয়েছি। যার ক্যারিয়ার, গোটা জীবনই বর্ণাঢ্য। এমন ব্যক্তিকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দিয়েছি। নির্বাচন কমিশন তাকে রাষ্ট্রপতি পদে নির্বাচিত ঘোষণা করেছে। এই নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করায় সিইসিকে ধন্যবাদ। মনোনয়নপত্র বাছাইয়ের পর প্রধান নির্বাচন কমিশনারের ঘোষণা আমরা পেয়েছি। একটি কপি আমাদের দেওয়া হয়েছে।