| |
               

মূল পাতা সারাদেশ জেলা প্রধানমন্ত্রীর নেতৃত্বে সঠিক শিক্ষানীতি নিয়ে দেশ এগিয়ে চলছে : নৌ প্রতিমন্ত্রী


প্রধানমন্ত্রীর নেতৃত্বে সঠিক শিক্ষানীতি নিয়ে দেশ এগিয়ে চলছে : নৌ প্রতিমন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     11 February, 2023     07:06 PM    


নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে শিক্ষার উপর বিশেষ গুরুত্ব দিয়ে শিক্ষা ব্যবস্থাকে যুগোপযোগী হিসেবে গড়ে তোলা হয়েছে।  এখন আর শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার জন্য কোথাও ধরণা দিতে হয় না।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সঠিক শিক্ষানীতি নিয়ে দেশ এগিয়ে চলছে। শিক্ষার্থীদের বছরের শুরুতে নতুন পাঠ্য বই দেয়া হচ্ছে। 

আজ (১১ ফেব্রুয়ারি) শনিবার দিনাজপুরের ফুলবাড়িতে গোলাম মোস্তফা (জিএম) হাইস্কুলের শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। শতবর্ষ আয়োজন কমিটির আহ্বায়ক ফুলবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিল্টনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলতাফুজ্জামান মিতা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ওয়াসিকুল ইসলাম ও পৌর মেয়র মো. মাহবুব আলম লিটন। শতবর্ষপূর্তিতে বিদ্যালয় প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন, কবুতর মুক্তকরণ, ভাস্কর্য ও নামফলক উম্মোচন এবং বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী।

নৌ প্রতিমন্ত্রী বলেন, শিক্ষার্থীরা এখন নিজ এলাকা থেকে ডিজিটাল পদ্ধতির মাধ্যমে ফরম পূরণ করে কলেজ ও বিশ্ববিদ্যালয়সহ সকল প্রতিষ্ঠানে ভর্তি হতে পারছে। তাই বিএনপি শিক্ষা ব্যবস্থা নিয়ে যতই মিথ্যাচার করুক না কেনো, জনগণ তা কখনোই মেনে নেয় না। আমাদের শুধু একাডেমিক শিক্ষায় শিক্ষিত হলে চলবে না, সমন্বিত শিক্ষা ব্যবস্থার মধ্য দিয়ে বিদ্বান ও দেশপ্রেমিক মানুষ হতে হবে। আজ থেকে ১৪ বছর আগে ক্ষমতাসীন চারদলীয় জোট সরকারের আমলে দেশের শিক্ষাঙ্গনগুলোতে সন্ত্রাসী, চাঁদাবাজি, টেহুারবাজি, জঙ্গীবাদ ও মাদকের রাজত্ব কায়েম হওয়ার কারণে ধ্বংসস্তুপে পরিণত হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমন্বিত উন্নয়ন, সমন্বিত সমাজ ব্যবস্থা ও সমন্বিত শিক্ষা ব্যবস্থার কারণে সারা বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হয়ে গেছে, যা সারা পৃথিবীতে প্রশংসিত হচ্ছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রংপুর দিনাজপুর ফুলবাড়ী