| |
               

মূল পাতা সারাদেশ জেলা অবিলম্বে কাদিয়ানীদের কাফের ঘোষণা করতে হবে : মাওলানা মধুপুরী


অবিলম্বে কাদিয়ানীদের কাফের ঘোষণা করতে হবে : মাওলানা মধুপুরী


রহমত নিউজ ডেস্ক     27 January, 2023     08:48 PM    


খতমে নবুওয়াত সংরক্ষণ কমিটি বাংলাদেশের আমীর মাওলানা আবদুল হামিদ মধুপুরী বলেছেন, আমরা কোন রাজনৈতিক দাবি নিয়ে এখানে আসিনি। নবিজি সাল্লাল্লাহু আলাইহি ইজ্জাত রক্ষার দাবি নিয়ে এখানে উপস্থিত হয়েছি। আরবসহ পৃথিবীর অনেক দেশ কাদিয়ানীদেরকে অমুসলিম ঘোষণা করেছে কিন্তু বাংলাদেশে কোন অজনা কারণে এখনো কাদিয়ানীদের অমুসলিম ঘোষণা করা হচ্ছে না। অবিলম্বে কাদিয়ানীদের কাফের ঘোষণা করতে হবে। অন্যথায় আমরা সারা দেশের সমস্ত জেলা, উপজেলা, ইউনিয়ন এবং গ্রাম গঞ্জের সমস্ত তৌহিদি মুসলিম জনতাকে নিয়ে দূর্বার আন্দোলন গড়ে তুলবো। ইনশাআল্লাহ। 

বৃহস্পতিবার (২৬ জানুয়ারী) বিকালে লালমনিরহাটের ঐতিহাসিক রেলওয়ে শহীদ হোসেন সোহরাওয়ার্দী মাঠে খতমে নবুওয়াত সংরক্ষণ কমিটি বাংলাদেশ লালমনিরহাট জেলা শাখার খতমে নবুয়ত সম্মেলনে তিনি এসব কথা বলেন। সম্মেলনে বক্তব্য রাখেন, লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোঃ মতিয়ার রহমান, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মাহফুফুল হক, লালমনিরহাট পৌরসভার মেয়র রেজাউল করীম স্বপন, লালমনিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান সুজন, মুফতি হাফিজুদ্দিন, মুফতী জাবের কাসেমী, মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা আহমাদুল্লাহ হামিদ প্রমুখ।

শিক্ষা সিলেবাসে আপত্তিকর বিষয়সমূহ উল্লেখ করে মাওলানা আবদুল হামিদ মধুপুরী বলেন, নতুন পাঠ্যপুস্তকে ইসলামী আদর্শ ও মূল্যবোধকে বিসর্জন দেয়া হয়েছে। ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বইতে বাংলার মুসলিম শাসকদের অবদানকে খাটো করা হয়েছে। ব্রিটিশ বিরোধী আন্দোলনে বাংলার মুসলিম বীরদের অবদান উপেক্ষা করা হয়েছে। ৬ষ্ঠ শ্রেণির কোমলমতি শিক্ষার্থীদেরকে ইসলাম বিরোধী বিবর্তনবাদ শিখিয়ে তাদের ইসলামী বিশ্বাস ও মূল্যবোধকে আঘাত করা হয়েছে। কোমলমতি শিক্ষার্থীদের সমকামীতার দিকে ধাবিত করার অপচেষ্টা করা হয়েছে। এভাবে পাঠ্যপুস্তক প্রণেতারা দেশের ইতিহাস, ঐতিহ্য ও ইসলামী সংস্কৃতির বিরুদ্ধে অবস্থান নিয়ে সংখ্যাগরিষ্ঠ মানুষের হৃদয়ে চরম আঘাত দিয়েছে। এর সাথে জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। বিতর্কিত সকল পাঠ্যবই বাতিল করতে হবে। সরকারকে সাধুবাদ জানাই তিনি পাঠ্যপুস্তক সমাধানের জন্য নতুন করে কমিটি গঠন করেছেন কিন্তু শুধু কমিটি গঠন‌ করে ক্ষান্ত হলে চলবে না। এই বির্তকিত পাঠ্যপুস্তক বাংলাদেশ থেকে উৎখাত করতে হবে। সুইডেনে স্টকহোমে তুর্কী দূতাবাসের সামনে পবিত্র কুরআন শরীফে অগ্নিসংযোগের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

 

 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রংপুর লালমনিরহাট লালমনিরহাট সদর