| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য ‘পাঠ্যবইয়ে ভুল মানে জাতীয় দায়িত্ব পালনে অবহেলা করা হয়েছে’


‘পাঠ্যবইয়ে ভুল মানে জাতীয় দায়িত্ব পালনে অবহেলা করা হয়েছে’


রহমত নিউজ ডেস্ক     26 January, 2023     04:37 PM    


ন্যাশনাল সবুজ বাংলা পার্টি-এনএসবি পার্টির মহাসচিব সৈয়দ আহমদ শফী আশরাফী বলেছেন, পাঠ্যবইয়ে ভুল মানে জাতীয় দায়িত্ব পালনে অবহেলা করা হয়েছে। যারা দায়িত্বে অবহেলা করেছে তাদেরকে অবিলম্বে গ্রেফতার করে শাস্তির আওতায় আনতে হবে। ভুল শিক্ষা দিয়ে যারা কোমলমতি শিক্ষার্থীদের ভবিষ্যতকে অন্ধকারে ঠেলে দিতে চায়, কোন অবস্থায় তাদের ছাড় দেওয়া হবে না। ভুলে ভরা সকল পাঠ্য বই বাতিল করতে হবে। বির্তকিত শিক্ষানীতি বাতিল করতে হবে। ইসলাম বিদ্বেষী শিক্ষাব্যবস্থা এদেশের জনগণ কখনো মেনে নিবে না।

আজ (২৬ জানুয়ারী) বৃহস্পতিবার সকাল ১০ টায় রাজধানীর একটি মিলনায়তনে এনএসবি পার্টি আয়োজিত ‘জাতীয় শিক্ষাব্যবস্থা ও আমাদের ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  সভায় আরো আলোচনা করেন এনএসবি পার্টি'র চেয়ারম্যান মুহাম্মদ শাহ আলম তাহের, সহসভাপতি মুফতি ওমর ফারুক সাইফী, সাংগঠনিক সম্পাদক হাসনাইন আহমদ, দফতর সম্পাদক হাফেজ মাসুম বিল্লাহ, সদস্য হেলালউদ্দিন মুহাম্মদ মাসুম, মুসাব্বির হোসেন প্রমুখ।

সৈয়দ আহমদ শফী আশরাফী বলেন, আজকের শিশু আগামীদিনের উজ্জ্বল ভবিষ্যৎ। তাই ভবিষ্যৎ কর্ণধারদেরকে সঠিক শিক্ষা দেওয়া এবং সঠিক গাইডলাইন দেওয়া আমাদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য। একজন শিক্ষার্থীর পুরো জীবনে নৈতিক শিক্ষার কোন ঘাটতি দেখা দিলে, কর্মজীবনে অসৎ ও দূর্নীতিবাজ হওয়ার সম্ভাবনা থাকে। এরকম একটি দায়িত্বশীল জায়গায় বসে যারা পাঠ্যবই নিয়ে কারচুপির আশ্রয় নেয়, আর যায় হোক তাদেরকে আমরা শিক্ষিত বলতে পারি না। সুতরাং, শিক্ষা ব্যবস্থা নিয়ে কোন টালবাহানা মেনে নেওয়া হবে না।