| |
               

মূল পাতা সাহিত্য জাতীয় লেখক পরিষদের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান আগামীকাল


জাতীয় লেখক পরিষদের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান আগামীকাল


  19 January, 2023     08:24 AM    


রহমত নিউজ

ইসলামী ধারার অন্যতম লেখক সংগঠন “জাতীয় লেখক পরিষদ’’ এর তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে গুণীজন সম্মাননা ও লেখক সম্মেলনের আয়োজন করা হয়েছে।

আগামীকাল (২০ জানুয়ারি) বাদ জুমআ থেকে জাতীয় প্রেসক্লাবে এ আয়োজন শুরু হবে। এতে ৩জন গুণী ব্যক্তিকে সম্মাননা দেয়া হবে। তাঁরা হলেন, বিশিষ্ট লেখক ও দাঈ, প্রবীণ আলেমে দীন মাওলানা আব্দুল্লাহ বিন সাঈদ জালালাবাদি। বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ মাওলানা মুহাম্মদ সালমান, বিশিষ্ট লেখক ও সাংবাদিক মাওলানা আবদুর রহীম ইসলামাবাদি এছাড়া সমৃদ্ধ একটি স্মারক প্রকাশ করা হবে। যাতে সম্মাননা প্রাপ্ত ৩জন লেখক এর সংক্ষিপ্ত জীবনবৃত্তান্ত তুলে ধরা হয়েছে। 

‘জাতীয় লেখক পরিষদ’ ইসলামী ধারার লেখকদের একটি সংগঠন। লেখালেখির সাথে সম্পৃক্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোর মধ্যে সমন্বয় সাধন করতে এ সংগঠন কাজ করে যাচ্ছে। একদল নবীন ও প্রবীণের সমন্বয়ে এ সংগঠনের পথচলা। এ সংগঠনের মাধ্যমে প্রবীণদের লেখকজীবনের মূল্যায়ন, সম্মাননা প্রদান, নবীন ও উদীয়মান লেখকদের পৃষ্টপোষকতা প্রদান, তাদেরকে লেখালেখি বিষয়ক বিভিন্ন কর্মশালার মাধ্যমে প্রেরণা দান, লেখক-প্রকাশক সেতুবন্ধনে চেষ্টা অব্যাহত রাখার মিশন ও ভিশন নিয়ে কাজ করার দৃঢ় প্রত্যয়ে কাজ করে যাচ্ছে। 

২০১৯ সালের নভেম্বর থেকে এর আনুষ্ঠানিক পথচলা শুরু হলেও এর অনেক আগে থেকেই এর প্রতিষ্ঠাতাগণ লেখক সংগঠনগুলোর সাথে সম্পৃক্ত থেকে কাজ করে আসছেন। লেখকদেরকে সংগঠিত করা, পৃষ্টপোষকতা প্রদান, তাদের স্বার্থ সংরক্ষণ, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অন্যান্য লেখক সংগঠনগুলোর সাথে যোগাযোগ তৈরি, ঢাকায় একটি ‘লেখক টাওয়ার’ তৈরি এ সংগঠনের অন্যতম স্বপ্ন। 

সংগঠনটির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী সফল করতে লেখালেখির সাথে সম্পৃক্ত ব্যক্তিদের বিশেষভাবে আমন্ত্রন জানিয়েছেন সংগঠনটির সভাপতি ডক্টর শহীদুল ইসলাম ফারুকী ও সেক্রেটারী আবদুল গাফফার।