| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব ইহুদিবাদী ইসরাইলি সেনাদের হামলায় আরও দুই ফিলিস্তিনি শহীদ


ইহুদিবাদী ইসরাইলি সেনাদের হামলায় আরও দুই ফিলিস্তিনি শহীদ


  19 January, 2023     08:28 PM    


মুসলিম বিশ্ব ডেস্ক

অধিকৃত পশ্চিম তীরের জেনিন শহরে ইহুদিবাদী ইসরাইলি সেনাদের হামলায় আরও দুই ফিলিস্তিনি শহীদ হয়েছেন। শহীদ ফিলিস্তিনীদের নাম এদহাম জাবারিন এবং জাওয়াদ বেওয়াক্তে। আজ (১৯ জানুয়ারি) বৃহস্পতিবার ভোররাতে ওই হামলা হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থাগুলো।

সাম্প্রতিক মাসগুলোতে পশ্চিম তীরের বিভিন্ন এলাকায় বিশেষ করে জেনিন ও নাবলুসে ইহুদিবাদী সেনাদের হামলা বৃদ্ধি পেয়েছে। তাদের বর্বর হামলায় বহু ফিলিস্তিনি শহীদ হয়েছে এবং আরও কয়েক শ আহত হয়েছে।

বর্ণবাদী ইসরাইলি সেনাদের হামলার প্রতিক্রিয়ায় ফিলিস্তিনীরাও পাল্টা হামলা চালানো বাড়িয়ে দিয়েছে। বার্তা সংস্থা শাহাব জানিয়েছে পশ্চিতীরের জেনিনে ইসরাইলি সেনারা আজ হামলা চালালে ফিলিস্তিনী সংগ্রামীদের সঙ্গে সংঘর্ষ বেধে যায়।

স্থানীয় সূত্র জানায় জেনিন শরণার্থী শিবিরের চারপাশে অভিযান চালিয়ে দখলদার সেনারা আশপাশের বাড়ির ছাদে তাদের স্নাইপারদের মোতায়েন করে। ইসরাইলি সেনারা ওই শিবিরের কিছু অংশের বিদ্যুতও বিচ্ছিন্ন করে দেয় বলে স্থানীয় সূত্রের বরাত দিয়ে শাহাব জানিয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

পশ্চিম তীরে সম্প্রতি ইসরাইলি হামলার মোকাবেলায় ফিলিস্তিনীদের সশস্ত্র প্রতিরোধের ঘটনা বৃদ্ধি পেয়েছে। গুলতি কিংবা ঢিল ছুঁড়ে মারার পরিবর্তে সশস্ত্র প্রতিরোধের ঘটনায় ভীষণ উদ্বিগ্ন হয়ে পড়েছে ইসরাইলি কর্তৃপক্ষ।