| |
               

মূল পাতা জাতীয় দুর্নীতির সুনির্দিষ্ট তথ্য দিলে ব্যবস্থা নেবে সরকার: প্রধানমন্ত্রী


দুর্নীতির সুনির্দিষ্ট তথ্য দিলে ব্যবস্থা নেবে সরকার: প্রধানমন্ত্রী


রহমত নিউজ     14 January, 2023     02:56 PM    


মুখে মুখে না বলে দুর্নীতির বিরুদ্ধে সুনির্দিষ্ট তথ্য দিলে সরকার ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আওয়ামী লীগ দেশের মানুষকে যে ওয়াদা করে, তা রক্ষা করে। বঙ্গবন্ধুর রাষ্ট্রচিন্তা ও দর্শনের আলোকে বাংলাদেশকে গড়ে তুলছে তাঁর সংগঠন আওয়ামী লীগ। দেশের প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত সরকার যে উন্নয়ন করছে, তা অনেকে স্বীকার করতে চায় না।

শনিবার (১৪ জানুয়ারি) দুপুরে গণভবনে আওয়ামী লীগের জাতীয় কমিটি, উপদেষ্টা পরিষদ এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের যৌথ সভায় এ কথা বলেন প্রধানমন্ত্রী। এই যৌথ সভা শুরু হয়েছিল গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়। টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত যৌথ সভাটির মূলতবি সভা আজ অনুষ্ঠিত হলো। সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

প্রধানমন্ত্রী এ সময় শিক্ষা, চিকিৎসা, দারিদ্র্যমুক্ত দেশ গঠনে জাতির পিতার রাষ্ট্র চিন্তার কিছু অংশ তুলে ধরেন। তৃণমূলে শিল্পায়ন, বিদ্যুৎ, পানি সম্পদ, ভূমি ও কৃষি ব্যবস্থাপনায় নিয়ে বঙ্গবন্ধুর দর্শনও তুলে ধরেন আওয়ামী লীগ সভাপতি।  

আওয়ামী লীগের ১৪ বছরে মানুষের জীবন উন্নত হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী জানান, নিজের নির্বাচনী এলাকায় অনাবাদি জমি চাষের উদ্যোগ নিয়েছেন তিনি। তিনি বলেন, এভাবে সারা দেশে উদ্যোগ নিলে দেশে খাদ্যাভাব কখনোই হবে না।  

শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশের পণ্য বিশ্বের ৭০টি দেশে রপ্তানি হচ্ছে। নিজেদের দাঁড়ানোর উদ্যোগ নিতে হবে। দরিদ্র এবং হতদরিদ্রের সংখ্যা কমিয়ে গৃহীনমুক্ত বাংলাদেশ গড়তে আর মাত্র ৫৬ হাজার মানুষকে ঘর করে দিতে হবে। তিনি বলেন, ‘মুখে মুখে বললে হবে না, দুর্নীতির তথ্য দিলে ব্যবস্থা নেবে সরকার। ’পরে একটি বইয়ের মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।