| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি এই যুদ্ধে জয়ী হবই হব: মির্জা ফখরুল


ফাইল ছবি

এই যুদ্ধে জয়ী হবই হব: মির্জা ফখরুল


রহমত নিউজ     14 January, 2023     08:50 PM    


ক্ষমতায় গেলে গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করা হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমরা যে যুদ্ধে নেমেছি এই যুদ্ধে আমরা জয়ী হবই হব। যতই নির্যাতন-নিপীড়ন আসুক, আমরা শান্তিপূর্ণ আন্দোলনের মধ্য দিয়েই এই ভয়াবহ সরকারকে পরাজিত করব। সত্যিকার অর্থে একটি গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করব। কারাগারে আটক হাজারও নেতা উজ্জীবিত বলে জানিয়েছেন তিনি।

শনিবার (১৪ জানুয়ারি) বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে চলমান আন্দোলনে নিহত তিন নেতার পরিবারকে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন মির্জা ফখরুল।

মির্জা ফখরুল বলেন, যারা প্রাণ দিয়েছেন তারা একটি আদর্শ ও লক্ষ্যের জন্য প্রাণ দিয়েছেন। সে আদর্শ এবং লক্ষ্য হচ্ছে-তার নিজের দেশ। সেই দেশকে মুক্ত করার জন্য, সকল মানুষের অধিকারকে প্রতিষ্ঠা করার জন্য। বাংলাদেশে সত্যিকার অর্থে একটি গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করার জন্য।

তিনি বলেন, গত ২২ আগস্ট থেকে গণতন্ত্রকে মুক্ত করার জন্য আমরা যে কর্মসূচি শুরু করেছি, এই কর্মসূচিতে আমাদের ১৫ জন নেতাকর্মী প্রাণ দিয়েছেন। এই ভয়াবহ অগণতান্ত্রিক, একনায়কতন্ত্র সরকার টিকে থাকার জন্য তারা অত্যাচার নির্যাতন চালিয়ে যাচ্ছে। পুলিশের গুলিতে ও আওয়ামী লীগ সন্ত্রাসীদের নির্যাতনে প্রায় ১৫ জন ভাই মৃত্যুবরণ করেছেন। তারা বীরের মত লড়াই করে নিহত হয়েছেন, তারা কেউ পিছনে পালাতে গিয়ে নিহত হননি। সামনে দাঁড়িয়ে বুক পেতে দিয়ে তারা চলে গেছেন। আমাদের নেতা কর্মীদের উজ্জীবিত করে গেছেন। আরও ত্যাগ স্বীকার করার জন্য আমাদের সহকর্মীরা শপথ গ্রহণ করেছেন।  

মির্জা ফখরুল বলেন, তাদের এই শাহাদাত তাদের পরিবারকে অসহায়ত্বের মধ্যে ফেলে দিয়েছে। তারা দেশের জন্য দেশপ্রেমের জন্য যে আত্মত্যাগ করেছেন-তা ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। এটা তাদের জন্য গৌরবের কারণ হয়ে থাকবে। বড় কিছু করতে হলে-যুগে যুগে এই বিসর্জন দিতে হয়, প্রাণ দিতে হয়। ৭১ সালে স্বাধীনতার যুদ্ধে আমাদের লক্ষ লক্ষ প্রাণ দিতে হয়েছে, তখন অনেক পরিবার অসহায় হয়ে পড়েছে। আজকে বড় এক দুঃসময়ের মধ্য দিয়ে যাচ্ছে, একটি বর্বর শক্তি আমাদের সমস্ত অর্জনগুলো ধ্বংস করে দিয়েছে, তছনছ করে দিয়েছে।