| |
               

মূল পাতা সারাদেশ জেলা বাবুনগর মাদরাসার শতবার্ষিকী সম্মেলনের প্রথম দিনে বয়ান করবেন যারা


বাবুনগর মাদরাসার শতবার্ষিকী সম্মেলনের প্রথম দিনে বয়ান করবেন যারা


ইসহাক বিন ইব্রাহিম     04 January, 2023     10:03 AM    


দেশের ঐতিহ্যবাহী ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া ইসলামিয়া আজিজুল উলুম বাবুনগরের তিনদিন ব্যাপী আন্তর্জাতিক শতবার্ষিকী ও দস্তারবন্দী সম্মেলন শুরু হচ্ছে আজ (০৪ ডিসেম্বর) বুধবার।

ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আসতে শুরু করেছে জামিয়ার ফারেগীন ও দ্বীনদার মুসলমানগণ। 

প্রথম দিন বয়ান করবেন, আল হাইআতুল উলয়া লিল জামিআতিল কওমিয়ার ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা মাহমুদুল হাসান যাত্রাবাড়ী, বেফাকুল মাদারিসিল আরাবিয়ার সিনিয়র সহ সভাপতি মাওলানা সাজিদুর রহমান বিবাড়িয়া, মাওলানা মুস্তাকুন্নবী কাসেমী কুমিল্লা,  ও ড. খালেদ গাজীপুরী প্রমূখ।

জামিয়ার নির্বাহী পরিচালক মাওলানা আইয়ুব বাবুনগরী বলেছেন,  সম্মেলন জামিয়ার ফারেগীনদের একত্রিত করে ভাতৃত্বে আবদ্ধ করবে। এবং দ্বীনের প্রচার প্রসারে দেশের কল্যানে আরো বেশি কাজ করার বার্তা নিয়ে যাবে।

এন্তেজামিয়া কমিটির অন্যতম সদস্য মুফতী মঈনুদ্দিন বাবুনগরী জানিয়েছেন,প্রায় দেড় লক্ষ মানুষের খানার আয়োজন হচ্ছে। সম্মেলনকে ঘিরে ফটিকছড়ি মানুষের মাঝে উৎসবের আমেজ বইছে।

উল্লেখ্য, আজ বাদ এশা হতে ১৩৭১-১৪৩০ পর্যন্ত ফারেগীনদেন পাগড়ী প্রদান করা হবে। বৃহস্পতিবার বাদ যোহর ১৪৩১-১৪৪৩ হিজরি  পর্যন্ত এবং শুক্রবার বাদ ফজর থেকে ১৪৪৪ হিজরি সনের ফারেগীন ও জামিয়ার শিক্ষকগণকে পাগড়ি দেওয়া হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম চট্টগ্রাম ফটিকছড়ি