| |
               

মূল পাতা সাহিত্য শিশুসাহিত্যে ডিএসইসি পদক পেলেন সাংবাদিক মাসউদুল কাদির


শিশুসাহিত্যে ডিএসইসি পদক পেলেন সাংবাদিক মাসউদুল কাদির


রহমত নিউজ ডেস্ক     20 December, 2022     08:28 PM    


শিশুসাহিত্যে ঢাকা সাব-এডিটরস কাউন্সির-ডিএসইসির সম্মাননা সনদ, পদক ও উত্তরীয় পেয়েছেন সাংবাদিক মাসউদুল কাদির। ডিএসইসি কর্তৃপক্ষের কাছে বিশ্বকল্যাণ পাবলিকেশন্স প্রকাশিত ছোটদের সাহাবা বইটি জমা দিয়ে এ পদক ও সম্মাননা সনদ পেয়েছন তিনি।

আজ (২০ ডিসেম্বর) মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশন-রাসিক মেয়র এ এইচ এম খাইরুজ্জামান লিটনের হাত থেকে পদক, সনদপত্র ও উত্তরীয় গ্রহণ করেন মাসউদুল কাদির।

গত দুই যুগ ধরে লেখালেখি করছেন  সাংবাদিক মাসউদুল কাদির। আমার বার্তায় সহকারী সম্পাদক হিসেবে কর্মরত আছেন তিনি। করছেন শিক্ষকতাও। শূন্যদশকে যে-কজন লেখালেখি অঙ্গনে দ্যুতি ছড়িয়েছেন তাদের অন্যতম মাওলানা মাসউদুল কাদির। মাদরাসা ও জেনারেল উভয় শিক্ষায় শিক্ষিত এই মানুষটি মূলত ছড়া দিয়ে লেখালেখি শুরু করেন। এরপর কবিতা, গল্প, থ্রিলার, কিশোর উপন্যাস, ফিচার, প্রবন্ধ-গবেষণাসহ নানাধরনের লেখালেখিতে হয়ে ওঠেন পরিচিত মুখ। দেশের জাতীয় দৈনিকে লিখেছেন নানাধর্মী কলাম। উপস্থাপনা করেছেন বিটিভি, মাইটিভি ও সংসদ বাংলাদেশ টেলিভিশনে। ঢাকায় ‘শীলন বাংলাদেশ’ নামে একটি সাহিত্য সংগঠন প্রতিষ্ঠা করেছেন এবং সাহিত্যসভা পরিচালনা করছেন। লেখকদের সংগঠন বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের তিনি অভিভাবক পরিষদের সদস্যে দায়িত্ব পালন করছেন। তৈরীতেও সহায়তা করছেন। শিক্ষায় অবদানের জন্য তিনি ইমামনগর শিক্ষা উন্নয়ন পদক, ব্রাহ্মণবাড়িয়া-২০১৬ এবং আলী আশরাফ রাহমাতুল্লাহি আলাইহি সম্মাননা পদক, কুমিল্লা-২০১৭ লাভ করেন।