| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি হেফাজতের মতো অবস্থা করতেই সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি, দাবি বিএনপির


হেফাজতের মতো অবস্থা করতেই সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি, দাবি বিএনপির


রহমত নিউজ     02 December, 2022     04:06 PM    


পরিস্থিতি ঘোলাটে না করে নয়াপল্টনে শান্তিপূর্ণ সমাবেশের ব্যবস্থা করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি নেতা আবদুল্লাহ্ আল নোমান। হেফাজতে ইসলামীর মতো অবস্থা করতেই সরকার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে দিতে চায় বলে মন্তব্য করেছেন দলটির নেতারা। তাদের অভিযোগ, সরকার নাশকতা করে বিএনপির উপর দায় চাপানোর জন্য ষড়যন্ত্র করছে।

শুক্রবার (২ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনায় যোগ দেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা বিভাগীয় গণসমাবেশের প্রধান সমন্বয়কারী আবদুল্লাহ্ আল নোমান। এ সময় তিনি বলেন, সরকারের ব্যর্থতার কারণে জনগণ বিএনপির দাবির পক্ষে জেগে উঠেছে। ১০ ডিসেম্বরের ঢাকা বিভাগীয় গণসমাবেশের স্থান নিয়ে সরকার জটিলতা সৃষ্টি করছে। আমরা শান্তিপূর্ণ সমাবেশ করবো। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির দায় নিতে হবে ক্ষমতাসীনদেরই। তার জন্য আমরা দায়ী থাকবো না।

অন্যদিকে, সকালে নয়াপল্টনের ভাসানী ভবনে অনুষ্ঠিত হয় ঢাকা মহানগর উত্তর মহিলাদলের কয়েকটি ওয়ার্ডের কর্মীসভা। যেখানে যোগ দেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির আহ্বায়ক।

নেতারা বলেন, বিএনপি শান্তিপূর্ণ কর্মসূচি পালন করলেও সরকারের মন্ত্রীরা নানান ধরনের উস্কানি ও হুমকি দিচ্ছে। ১-১৫ ডিসেম্বর পুলিশকে বিভিন্ন স্থানে অভিযান চালানোর নির্দেশনা দেয়া হয়েছে উল্লেখ করে তা থেকে প্রশাসনকে বিরত থাকার আহ্বান জানান বিএনপি নেতারা।

এ সময় ১-১৫ ডিসেম্বর হোটেল-রেস্তোরাঁয় অভিযান চালিয়ে নেতাকর্মীদের হয়রানি করা হতে পারে বলে সতর্ক করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্ল্যাহ আমান। তিনি বলেন, আওয়ামী লীগ নিজেরা আগুন লাগিয়ে দোষ দেবে বিএনপির। তাই দলের সকল নেতাকর্মীকে সতর্ক থাকতে হবে।

কর্মীসভায় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম। তিনি বলেন, সোহরাওয়ার্দী কেনো, যেকোনো স্থানেই আমরা সমাবেশ করতে পারি। কিন্তু এখন সরকারের উদ্দেশ্যটা খারাপ। হেফাজতে ইসলামীর মতো অবস্থা করতেই সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দেয়া হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে ব্যাপক পুলিশি অভিযান ও গ্রেফতার চলছে জানিয়ে, প্রশাসনকে নিরপেক্ষ ভূমিকা পালনের আহ্বান জানান বিএনপি নেতারা।