| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন নগরকান্দায় সাংসদকে সংবর্ধনা জানাতে সরকারি স্কুলের পরীক্ষা স্থগিত


নগরকান্দায় সাংসদকে সংবর্ধনা জানাতে সরকারি স্কুলের পরীক্ষা স্থগিত


রহমত নিউজ ডেস্ক     30 November, 2022     11:44 PM    


ফরিদপুরের নগরকান্দায় সংসদ সদস্যকে সংবর্ধনা দিতে একটি বিদ্যালয়ের দুটি বিষয়ের বার্ষিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। সরেজমিনে দেখা যায়, বুধবার বিকালে ওই বিদ্যালয়ের মাঠে ফরিদপুর-২ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য শাহদাব আকবর চৌধুরী ওরফে লাবুকে সংবর্ধনা দেয় উপজেলা আওয়ামী লীগ। এ কারণেই বুধবার দুপুরে ষষ্ঠ ও অষ্টম শেণির বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা স্থগিত করে নতুন সময়সূচি প্রদান করা হয়।

বুধবার (৩০ নভেম্বর) দুপুর দেড়টার দিকে পরীক্ষা দুটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। নগরকান্দা উপজেলা সদরে অবস্থিত সরকারি মহেন্দ্র নারায়ণ একাডেমিতে এ ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নামে প্রচারিত হওয়া নোটিশে বলা হয়, ‘ষষ্ঠ ও অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের অবগত করা যাচ্ছে যে অনিবার্য কারণবশত ৩০ নভেম্বর (বুধবার) অষ্টম শ্রেণির বাংলা প্রথম (১০১) এবং ষষ্ঠ শ্রেণির ইংরেজি প্রথম বিষয়ের পরীক্ষা (১০৭) স্থগিত করা হলো। স্থগিতকৃত অষ্টম শ্রেণির বাংলা পরীক্ষা ১ ডিসেম্বর (বৃহস্পতিবার) দুপুর ১টা ৩০ মিনিট এবং ষষ্ঠ শ্রেণির ইংরেজি প্রথম পরীক্ষা ৬ ডিসেম্বর (মঙ্গলবার) দুপুর ১টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে।’

নগকান্দা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সরকারি মহেন্দ্র নারায়ণ একাডেমির প্রধান শিক্ষক বেলায়েত হোসেন বলেন, বিদ্যালয় ও মাঠ পাশাপাশি অবস্থিত। চতুর্দিকে মাইক ছিল। এজন্য পরীক্ষা আয়োজনের পরিবেশ না থাকায় পরীক্ষা স্থগিত করা হয়েছে। এছাড়া এটি কোনো পাবলিক পরীক্ষা নয়, নিজস্ব ব্যবস্থাপনায় পরীক্ষা। তবে নির্দিষ্ট সময়ের মধ্যেই পরীক্ষা শেষ করা হবে।

জেলা শিক্ষা কর্মকর্তা বিষ্ণপদ ঘোষাল বলেন, বিষয়টি আমার জানা নেই। তাই এ বিষয়ে বিস্তারিত কিছু বলতে পারছি না। বিষয়টি খতিয়ে দেখা হবে।