| |
               

মূল পাতা রাজনীতি জাতীয় পার্টি বিএনপিকে সমাবেশের সুযোগ দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর


বিএনপিকে সমাবেশের সুযোগ দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর


রহমত নিউজ     28 November, 2022     01:02 PM    


বিএনপিকে সমাবেশের সুযোগ দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বিএনপির সমাবেশে কোন বাঁধা দেওয়া হবে না। এমনকি সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশের সুযোগ করে দিতে আগামী ৬ ডিসেম্বর ছাত্রলীগের সম্মেলনের পর মঞ্চ সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি।

রবিবার (২৭ নভেম্বর) আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় তিনি এসব কথা বলেন। বৈঠকে উপস্থিত একাধিক নেতা এসব তথ্য নিশ্চিত করেছেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী ৫টি পৌরসভা ও ৫৪টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করা হয়েছে এই বৈঠক থেকে।

এ সময় বৈঠকে উপস্থিত আওয়ামী লীগের এক সভাপতিমন্ডলীর সদস্য বলেন, আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশ নিয়ে কথা উঠলে আওয়ামী লীগ সভাপতি বিষয়টি নিয়ে কথা বলেন।

শেখ হাসিনা বলেন, বিএনপির সমাবেশে কোনো ধরনের বাঁধা দেওয়া হবে না। তারা তাদের মতো সমাবেশ করুক। বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের সুযোগ করে দিতে ছাত্রলীগের সম্মেলনের পর মঞ্চ ভেঙে দিয়ে তা সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছেন। যেন তারা (বিএনপি) তাদের মতো করে প্রস্তুতি নিতে পারে। নিজেদের মতো করে মঞ্চ তৈরি করে সমাবেশ করতে পারে।