| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য হলেন সিমিন হোসেন রিমি


আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য হলেন সিমিন হোসেন রিমি


রহমত নিউজ ডেস্ক     26 November, 2022     06:40 PM    


আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য পদে গাজীপুর-৪ আসনের সংসদ সদস্য সিমিন হোসেন রিমির নাম ঘোষণা করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ (২৬ নভেম্বর) শনিবার বিকালে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত মহিলা আওয়ামী লীগের সম্মেলনে রিমির নাম ঘোষণা করেন তিনি।

সিমিন হোসেন রিমি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিরও সদস্য ছিলেন। তিনি অস্থায়ী সরকারের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমেদের মেয়ে।

এর আগে মহিলা আওয়ামী লীগের সভাপতি পদে সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি ও সম্পাদক পদে শবনম জাহান শিলার নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সিমিন হোসেন রিমির জন্ম ১৯ আগস্ট ১৯৬১। তৎকালীন পূর্ব পাকিস্তানের ঢাকা জেলার গাজীপুরে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ এবং বিশিষ্ট রাজনীতিবীদ সৈয়দা জোহরা তাজউদ্দীন-এর সন্তান। তার স্বামী মুশতাক হোসেন। ২০১২ সালের সেপ্টেম্বরে গাজীপুর-৪ আসনের উপ-নির্বাচনে সিমিন হোসেন রিমি নির্বাচিত হন। তিনি ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত ১০ম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ-এর মনোনয়নে ১৯৭ (গাজীপুর-৪) নং আসন থেকে ২য় বারের মতো এমপি নির্বাচিত হন। তিনি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি।