| |
               

মূল পাতা সারাদেশ মহানগর সরকার দেশকে ধ্বংসের কিনারে নিয়ে গেছে : আবদুর রব


সরকার দেশকে ধ্বংসের কিনারে নিয়ে গেছে : আবদুর রব


  24 November, 2022     08:05 PM    


মহানগর ডেস্ক

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, পাঁচ থেকে ছয় কোটি মানুষ দারিদ্র্যসীমার নিচে অবস্থান করছে। নির্মম এবং কঠিন পরিস্থিতিতে জনজীবন অসহনীয় হয়ে উঠেছে। উচ্চ প্রবৃদ্ধির ডামাডোলে অসমতা বা বৈষম্য বিপজ্জনক পর্যায়ে উপনীত হয়েছে। প্রকৃতপক্ষে উন্নয়নের নামে দেশকে ধ্বংসের কিনারে নিয়ে গেছে।

আজ (২৪ নভেম্বর) বৃহস্পতিবার খুলনা প্রেস ক্লাব মিলনায়তনে খুলনা জেলা জেএসডি কাউন্সিলে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে লোকমান হাকিমকে সভাপতি এ এম রাশিদুল আহসান বাবলুকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৫১ সদস্য বিশিষ্ট খুলনা মহানগর কমিটি গঠন করা।  বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ শেখ আব্দুল খালেককে সভাপতি, স ম রেজাউল করিমকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৫১ সদস্য বিশিষ্ট খুলনা জেলা কমিটি গঠন করা হয়।

জেএসডি সভাপতি বলেন, সরকার আইনের শাসন ও ন্যায় বিচার উপেক্ষা করে মূলত অপশাসনকে কেন্দ্র করে রাষ্ট্র পরিচালনা করতে গিয়ে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তবু সরকার পদত্যাগ করে সংকট মোকাবিলায় কোনো পদক্ষেপ নিতে সাহস করছে না বরং ক্ষমতা ধরে রাখার জন্য ষড়যন্ত্রে নিমজ্জিত রয়েছে। সুতরাং গণ আন্দোলন এবং গণ বিস্ফোরণের মাধ্যমে সরকারের পতন অনিবার্য করে তুলতে হবে এবং গণমুখী রাজনৈতিক মডেল গড়ে তোলার প্রক্রিয়া শুরু করতে হবে।

খুলনা মহানগর জেএসডি সভাপতি লোকমান হাকিমের সভাপতিত্বে এবং স ম রেজাউল করিমের সঞ্চালনায় কাউন্সিলে বক্তব্য রাখেন, জেএসডি সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেন, জেএসডি নেতা বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ শেখ আব্দুল খালেক, লোকমান হোসেন তালুকদার, মনিরুল ইসলাম, আবু সিনা ইবনে ওয়াহিদ মিকি, এ এম রাশিদুল আহসান বাবলু, জি এম সাইমুল ইসলাম ,বাংলাদেশ জাসদের সভাপতি রফিকুল হক খোকন, ভাসানী অনুসারী পরিষদের সভাপতি শেখ আব্দুল হালিম প্রমুখ।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: খুলনা