| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল লালবাগ জামিয়ার হাজী সাহেব হুজুরের ইন্তেকালে খেলাফত আন্দোলনের শোক


লালবাগ জামিয়ার হাজী সাহেব হুজুরের ইন্তেকালে খেলাফত আন্দোলনের শোক


রহমত নিউজ ডেস্ক     22 November, 2022     12:38 PM    


রাজধানীর ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া কুরআনিয়া আরাবিয়া লালবাগের সদরে শুরা ও শায়খুল হাদীস এবং হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহি আলাইহির নাতনী জামাতা মাওলানা হাবীবুর রহমান হাজী সাহেব হুজুর  ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী। আজ (২২ নভেম্বর) মঙ্গলবার সকালে দলের প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী স্বাক্ষরিত এক শোক বার্তায় তিনি এ শোক জানান।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, ক্রমাগত ভাবে প্রবীণ আলেমদের মৃত্যুতে জাতি মুরব্বি শুন্য হয়ে যাচ্ছে। যারা চলে যাচ্ছেন তাদের শূন্যতা পূরন হচ্ছে না। নিকট অতীতেই বাংলাদেশে বহু হক্কানি আলেমের মৃত্যুতে জাতি তাদের ধর্মীয় অভিভাবকদের হারিয়ে শোক সাগরে নিমজ্জিত। সম্প্রতি গতরাতে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন বাংলাদেশের একজন প্রবিণ উস্তাদ, শায়খুল হাদীস মাওলানা হাবিবুর রহমান ( হাজী সাহেব হুজুর) ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মরহুম হাজী সাহেব হুজুর গত কিছুদিন আগে পবিত্র ওমরাহর উদ্দেশ্যে রওয়ানা হয়ে বিমান বন্দরে স্টোক করে হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। মরহুের আত্মার মাগফিরাত, জান্নাতুল ফেরদৌসের উচ্চ মাকাম কামনা করে মরহুমের অসংখ্য ছাত্র - ভক্ত অনুরাগী ও পরিবারের সাথে সমবেদনা জানান তিনি।

এর আগে, মঙ্গলবার (২২ নভেম্বর) ১২টা ২০ মিনিটে রাজধানী ঢাকার আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জামিয়া কুরআনিয়া আরাবিয়া লালবাগের সদরে শুরা ও শায়খুল হাদীস মাওলানা হাবীবুর রহমান হাজী সাহেব হুজুর ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আজ (২২ নভেম্বর) মঙ্গলবার বাদ যোহর লালবাগ শাহী মসজিদে জানাযা অনুষ্ঠিত হবে। জানাযায় ইমামতি করবেন তার বড় ছেলে মাওলানা ইব্রাহিম হাবিব।

রহমত নিউজকে এ তথ্য নিশ্চিত করে লালবাগ জামিয়ার নায়েবে মুহতামিম মুফতী ফয়জুল্লাহ জানান, মৃত্যুকালে তাঁর বয়স ছিলো ৭৯। তিনি লালবাগ জামিয়ায় প্রায় ৫০ বছর যাবত দারস দিয়েছেন। এর আগে, বুধবার (১৬ নভেম্বর) সকালে মাওলানা হাবিবুর রহমান হাজ্বী সাহেব হুজুর পবিত্র ওমরার উদ্দেশ্যে বায়তুল্লাহর পথে রওয়ানা হয়ে ইমিগ্রেশনে থাকাকালীন অবস্থায় স্ট্রোক করেন। এরপর রাজধানী ঢাকার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়।  সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।