| |
               

মূল পাতা প্রবাস শেখ হাসিনা দেবীর মতো : আসামের বিধানসভার স্পিকার


শেখ হাসিনা দেবীর মতো : আসামের বিধানসভার স্পিকার


  22 November, 2022     11:19 AM    


রহমত নিউজ ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেবীর সঙ্গে তুলনা করে আসামের বিধানসভার স্পিকার বিশ্বজিৎ দাইমারি বলেছেন, তিনি (শেখ হাসিনা) দেবীর মতো। তিনি এ দেশের উন্নতির জন্য কী কী করেছেন সেটা দেখতে এসেছি। দীর্ঘ সংগ্রামের পরে এ দেশটা (বাংলাদেশ) যেভাবে গণতান্ত্রিক প্রক্রিয়ায় এগিয়েছে সেটা অনন্য। আমরা বাংলাদেশ দেখতে এসেছি। ৭৫ বছর আগে বাংলাদেশ ও আসামের মধ্যে যে সম্পর্ক ছিল, আমি সেটি ফিরিয়ে আনতে চাই। আশাকরি আমরা সেই সম্পর্ককে এগিয়ে নিতে সক্ষম হবো। আসামের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক বাড়াতেই শুভেচ্ছা সফর হিসেবে ঢাকা এসেছি। সংসদীয় ব্যবস্থাসহ অন্যান্য বিষয়ে বাংলাদেশের অবস্থা সম্পর্কে জেনেছি।

সোমবার (২১ নভেম্বর) ফরেন সার্ভিস একাডেমিতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন। ভারতের আসাম রাজ্যের বিধানসভার স্পিকারের নেতৃত্বে ৩২ জন সংসদ সদস্যসহ ৬২ জনের একটি প্রতিনিধিদল গত শনিবার বাংলাদেশ সফরে এসেছেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা (বাংলাদেশ-ভারত) আঞ্চলিক স্থিতিশীলতা চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকেই সন্ত্রাসবাদ মোকাবিলায় সফলতা দেখিয়েছেন। যার ফলে আসামেও শান্তি বিরাজ করছে। আমরা শান্তি ও স্থিতিশীলতায় বিশ্বাসী। আসাম থেকে পাইপ লাইনের মধ্যমে ডিজেল আনার কাজ প্রক্রিয়াধীন।এনআরসি ইস্যুতে কোনো আলোচনা হয়নি।

ঢাকা সফরকালে বিধানসভার সদস্যরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গেও বৈঠক করেছেন। আসাম বিধায়ক প্রতিনিধিদলে একটি সাংস্কৃতিক দলও আছে। তারা বেশ কয়েকটি সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবে। আগামী মঙ্গলবার (২২ নভেম্বর) প্রতিনিধিদলটি ঢাকা ছাড়বে।