| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত শেখ হাসিনার হাত ধরে দেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে: সেনাপ্রধান


শেখ হাসিনার হাত ধরে দেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে: সেনাপ্রধান


রহমত ডেস্ক     16 November, 2022     11:36 AM    


সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে প্রিয় বাংলাদেশ আজ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে এবং ফোর্সেস গোল-২০৩০ বাস্তবায়নে বাংলাদেশ সেনাবাহিনী সম্প্রসারণ ও আধুনিকায়ন হচ্ছে। ’

বুধবার (১৬ নভেম্বর) চট্টগ্রাম সেনানিবাসে সেনাবাহিনীর ৯টি ইউনিটের রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য তিনি এ কথা বলেন। এ সময় তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করেন।  

সেনাপ্রধান সেনাবাহিনীর সব সদস্যকে পেশাদারিত্বের সঙ্গে প্রত্যাশিত মান অর্জনের মাধ্যমে অভ্যন্তরীণ ও বাহ্যিক যেকোনো হুমকি মোকাবেলায় সদা প্রস্তুত থাকার নির্দেশ দেন। এর আগে ইস্ট বেঙ্গল রেজিমেন্ট সেন্টারের প্যারেড গ্রাউন্ডে কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন তিনি।

দেশমাতৃকার সেবায় বিশেষ অবদান রাখায় বাংলাদেশ সেনাবাহিনীর ১৭ ফিল্ড রেজিমেন্ট, ২০ ইসিবি, ২৪ বীর, ২৭ বীর, ২৮ বীর ৩০ বীর, ৩১ বীর, ৩২ বীর এবং ৩৩ বীর আজকের কালার প্যারেডে অংশগ্রহণ করে এবং প্রধান অতিথির কাছ থেকে আনুষ্ঠানিকভাবে রেজিমেন্টাল পতাকা গ্রহণ করে।

তিনি সব ঊর্ধ্বতন নেতৃত্বের প্রতি আস্থা, পারস্পারিক বিশ্বাস, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধ বজায় রেখে প্রশিক্ষণের মাধ্যমে সুশৃঙ্খল, দক্ষ ও যোগ্য সনা সদস্য হিসেবে গড়ে ওঠার নির্দেশ দেন।

অনুষ্ঠানে জিওসি, আর্টডক, জিওসি, ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম; কমান্ড্যান্ট ইবিআরসি; সেনাবাহিনী ও চট্টগ্রাম এরিয়ার সেনা, নৌ ও বিমান বাহিনীর ঊর্ধ্বতন অফিসারবৃন্দ ও বিভিন্ন পদের সেনা সদস্য এবং বেসামরিক প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।