| |
               

মূল পাতা জাতীয় ঘূর্ণিঝড় সিত্রাংয়ে কোনো খাদ্য সংকট দেখা দেবে না : খাদ্যমন্ত্রী


ঘূর্ণিঝড় সিত্রাংয়ে কোনো খাদ্য সংকট দেখা দেবে না : খাদ্যমন্ত্রী


রহমত নিউজ     24 October, 2022     05:15 PM    


ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে দেশে কোনো খাদ্য সংকট দেখা দেবে না বলে জানিয়ে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, দেশে খাদ্যের যথেষ্ট মজুদ রয়েছে। ঘূর্ণিঝড় সিত্রাং যদি বাংলাদেশ আঘাত হানে তাহলে দেশে কোনো খাদ্য সংকট দেখা দেবে না।

আজ (২৪ অক্টোবর) সোমবার বরিশাল সার্কিট হাউজে রাইস সাইলো নির্মাণ কাজের বিষয়ে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান। ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ সোমবার সন্ধ্যা থেকে মঙ্গলবার (২৫ অক্টোবর) সকালের মধ্যে আঘাত হানতে পারে। তবে এটা সুপার সাইক্লোন নয়।

এদিকে, সোমবার সচিবালয়ে ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ নিয়ে এক সংবাদ সম্মেলনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান জানিয়েছেন, ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ সিভিয়ার সাইক্লোন (প্রবল ঘূর্ণিঝড়) রূপ নিয়ে উত্তর-পূর্বদিকে অগ্রসর হচ্ছে। এতে মহাবিপদ সংকেত জারি করা হতে পারে।  ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ দেশের ১৩টি জেলায় মারাত্মকভাবে এবং দুটি জেলায় হালকাভাবে আঘাত হানতে পারে। এই দুর্যোগ মোকাবিলায় উপকূলীয় সব ঝুঁকিপূর্ণ এলাকায় শতভাগ মানুষকে সন্ধ্যার মধ্যে নিরাপদ স্থানে সরিয়ে আনা হবে। এজন্য ৭ হাজার ৩০টির মতো শেল্টার প্রস্তুত রাখা হয়েছে।