| |
               

মূল পাতা সারাদেশ মহানগর ‘জিনিসপত্রের দাম বাড়ার কারণে জনগণের নাভিশ্বাস উঠে গেছে’


‘জিনিসপত্রের দাম বাড়ার কারণে জনগণের নাভিশ্বাস উঠে গেছে’


রহমত নিউজ     14 October, 2022     05:26 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, বিশ্ব ব্যাংকের সম্প্রতি প্রকাশিত তথ্য মতে বাংলাদেশে পণ্যের দাম বেড়েছে অত্যাধিক বেশি। আকস্মিকভাবে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম হুটহাট বাড়ানো সংস্কৃতিতে পরিণত হয়েছে। অথচ সাধারণ জনগণের আয় বাড়েনি। জীবনমানের উন্নতি হয়নি। ডিজেল, অকটেন, কেরোসিন, ভোজ্যতেল ও সারের মূল্য যেভাবে হুটহাট করে বাড়ানো হয়েছে তাতে দেশের জনগণ হতবাক ও বিস্মিত হয়েছে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ার কারণে জনগণের নাভিশ্বাস উঠে গেছে।

আজ (১৪ অক্টোবর) শুক্রবার রাজধানীর আস-সাঈদ মিলনায়তনে আয়োজিত ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর আমেলার মাসিক বৈঠকে তিনি এসব কথা বলেন। মহানগর সেক্রেটারি মাওলানা আরিফুল ইসলামের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন, সহ-সভাপতি মো. আনোয়ার হোসেন, জয়েন্ট সেক্রেটারি নূরুল ইসলাম নাঈম, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মুরাদ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক মুফতী ফরিদুল ইসলাম, প্রচার ও দাওয়াহ সম্পাদক ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন পরশ, দফতর সম্পাদক মুফতী নিজাম উদ্দিন, অর্থ ও প্রকাশনা সম্পাদক প্রভাষক ডা. মুজিবুর রহমান, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শওকত আলী হাওলাদার, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট হানিফ আলী প্রমুখ

অধ্যক্ষ মাসউদ বলেন, রাজধানীতে ফজরের পর থেকেই গ্যাসের অভাবে বিকেল প্রায় ৩টা পর্যন্ত চুলায় আগুন জ্বলে না। রান্নাবান্না বন্ধ থাকে বাসাবাড়িগুলোতে। অথচ দফায় দফায় দাম বাড়ানো হয়েছে। বিদ্যুতের অভাবে মানুষ অতিষ্ঠ হয়ে গেছে। অফিস-আদালত, শিক্ষাপ্রতিষ্ঠান, কল কারখানা, ব্যাংকসহ সব প্রতিষ্ঠান ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছে। বিদ্যুতের খবর নেই অথচ দাম বাড়ানোর জন্য উঠে পড়ে লেগেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সরকার জানে দেশের জনগণের ওপর চাপিয়ে দিলে জনগণ মেনে নিতে বাধ্য হয়। জুলুমের শিকার জনগণ ফুঁসে উঠলে আপনাদের পরিণতি খুব ভয়াবহ হবে। ব্যবসায়ী সিন্ডিকেটের কাছ থেকে জিম্মি দশা থেকে বেরিয়ে জনগণের কল্যাণ নিশ্চিতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করুন। নচেৎ ব্যর্থতার দায়ে ক্ষমা চেয়ে ক্ষমতা ছেড়ে দিন।সভায় আগামী ২৮ অক্টোবর বাদ জুমা রাজধানীতে নিরবচ্ছিন্ন গ্যাস ও বিদ্যুৎ নিশ্চিত এবং নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমানোর দাবিতে  বিক্ষোভ মিছিলের ঘোষণা দেওয়া হয়।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা