| |
               

মূল পাতা প্রবাস ডুবতে থাকা আত্মীয়কে বাঁচাতে লেকে ঝাঁপ, যুক্তরাষ্ট্রে দুই বাংলাদেশির মৃত্যু


ডুবতে থাকা আত্মীয়কে বাঁচাতে লেকে ঝাঁপ, যুক্তরাষ্ট্রে দুই বাংলাদেশির মৃত্যু


রহমত ডেস্ক     31 August, 2022     10:03 AM    


যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের সুলিভান কাউন্টি হ্রদে পানিতে ডুবে মারা গেছেন বাংলাদেশি বংশোদ্ভূত একই পরিবারের দুই ব্যক্তি। সম্পর্কে তারা চাচা ও ভাতিজা। এ ঘটনায় আরও একজনের অবস্থা গুরুতর। খবর এনবিসি নিউইয়র্কের

কর্তৃপক্ষ জানিয়েছে, ওই ব্যক্তিরা একই পরিবারের সদস্য। বাংলাদেশি বংশোদ্ভূত এই ব্যক্তিরা বেল্লেরোজে থাকতেন। রোববার (২৯ আগস্ট) স্থানীয় সময় সকালে তারা বেথেলের হোয়াইট লেকে সাঁতার কাটতে গিয়েছিলেন। সেখানে সাঁতার কাটতে নেমে ডুবে যান ১৮ বছর বয়সী বশির আমিন।

ভাইকে ডুবতে দেখে হ্রদে ঝাঁপ দেন ২১ বছর বয়সী বোন আমিন নাসির। একইসঙ্গে ঝাঁপ দেন তাদের চাচা ৩৪ বছর বয়সী আফরিদ হায়দারও। এরপর বশির ও আফরিদ ডুবে গিয়ে মারা যান। আর এ ঘটনায় গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন আমিন নাসির।

ওই লেকের ধারের এক বাসিন্দা এ ঘটনার প্রত্যক্ষদর্শী। তিনিই টহল পুলিশকে খবর দিয়েছিলেন। তিনি বলেছেন, প্রথমে এক তরুণ (বাছির) পানিতে ডুবে গেলে আরেকজন (আফরিদ) তাকে উদ্ধারে এগিয়ে যান। কিন্তু তিনিও ডুবতে শুরু করলে তাদের সঙ্গী তরুণী (নাসরিন) পানিতে ডুব দেন দুজনকে বাঁচাতে।

স্থানীয় বাসিন্দারা জানান, এ সময় লেকের উপরিভাগের পানি কিছুটা উষ্ণ থাকলেও গভীরে খুবই ঠাণ্ডা থাকে। ওই ঠাণ্ডা পানির সংস্পর্শে এলে শরীর অবশ হয়ে যায়, ফলে তীরে ফেরা কঠিন হয়ে পড়ে। লেকের এ চরিত্রের কথা হয়ত ওই পরিবারের সদস্যরা জানতেন না।

পুলিশ জানিয়েছে, তারা তিন জনই হ্রদে ডুবে যান। পরে বেথেল দমকল বিভাগের কর্মীরা তিন ভুক্তভোগীকে পানি থেকে উদ্ধার করেন। এরপর তাদের গার্নেট মেডিকেলে ভর্তি করা হয়। সেখানে বশিরকে মৃত ঘোষণা করা হয়। পরে আফরিদও মারা যান।