| |
               

মূল পাতা সারাদেশ জেলা অধ্যক্ষকে এমপির পিটুনি; সাবেক ছাত্রনেতাদের সংবাদ সম্মেলন


অধ্যক্ষকে এমপির পিটুনি; সাবেক ছাত্রনেতাদের সংবাদ সম্মেলন


রহমত ডেস্ক     16 July, 2022     09:43 AM    


রাজশাহীর রাজাবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ সেলিম রেজাকে পিটিয়ে আহত করার ঘটনার পরিপ্রেক্ষিতে শনিবার এক সংবাদ সম্মেলন ডেকেছে আশির দশকের ছাত্রনেতাদের সংগঠন। সংবাদ সম্মেলনে আশির দশকের ছাত্রনেতারাও উপস্থিত থাকবেন বলে জানা গেছে। আশির দশকের ছাত্রনেতা, সাবেক ছাত্রসংগ্রাম পরিষদের রাজশাহীর আহবায়ক ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ তার লক্ষ্মীপুর কার্যালয়ে সংবাদ সম্মেলনে ঘটনার বিস্তারিত সাংবাদিকদের সামনে তুলে ধরবেন।

আসাদুজ্জামান আসাদ বলেন, রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সংসদ সদস্য বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে অধ্যক্ষকে প্রহারের পুরো ঘটনাকে চাপা দিতে চেষ্টা চালিয়েছেন। এমপি ফারুক দাবি করেছেন- এটা তার বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্র; কিন্তু আমি সংবাদ সম্মেলন করে দেশবাসীর কাছে প্রকৃত সত্য ঘটনা, তথ্য-প্রমাণসহ উপস্থাপন করব।

এদিকে অধ্যক্ষকে মারপিটের ঘটনার তদন্ত শুক্রবার দ্বিতীয় দিনের মতো চলমান ছিল। তদন্ত কমিটির প্রধান জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লাহ মাহফুজ আল হোসেনের নেতৃত্বে তিন সদস্যের কমিটি বৃহস্পতিবার রাজশাহীতে গিয়ে ঘটনার তদন্ত শুরু করেন। তিনি রাজাবাড়ী কলেজের অধ্যক্ষ সেলিম রেজাসহ শিক্ষকদের সঙ্গে কথা বলেছেন। এছাড়াও প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছে তদন্ত কমিটি। তদন্ত কমিটির প্রধান মোল্লাহ মাহফুজ আল হোসেন জানান, ইতোমধ্যে তারা বিভিন্ন পর্যায়ের শিক্ষক নেতা ও মাঠ পর্যায়ের বিভিন্ন ব্যক্তির সঙ্গেও কথা বলেছেন। তারা শুক্রবার দ্বিতীয় দিনের মতো তদন্ত কাজ করেছেন। শিগগিরই অধ্যক্ষ হেনস্তার বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয়ের কাছে প্রতিবেদন জমা দেবেন। পরে বিষয়টি গণমাধ্যমকেও জানানো হবে।

উল্লেখ্য, গত ৭ জুলাই রাতে নগরীর নিউমার্কেট এলাকার থিম ওমর প্লাজায় এমপি ফারুক চৌধুরীর রাজনৈতিক কার্যালয়ে রাজাবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ সেলিম রেজাকে পিটিয়ে গুরুতর আহত করা হয়। যদিও বৃহস্পতিবার এমপি ফারুকের পাশে বসে অধ্যক্ষ সেলিম রেজা ঘটনা অস্বীকার করেন। এমপি ফারুকও অধ্যক্ষকে মারপিটের অভিযোগ অস্বীকার করে আসছেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রাজশাহী রাজশাহী গোদাগাড়ী