| |
               

মূল পাতা সারাদেশ ৩ দিনে বেনাপোল দিয়ে ভারত গেলেন ১১ হাজার যাত্রী


৩ দিনে বেনাপোল দিয়ে ভারত গেলেন ১১ হাজার যাত্রী


রহমত ডেস্ক     12 July, 2022     06:24 PM    


ঈদের তিন দিনের ছুটিতে প্রায় ১১ হাজার পাসপোর্টধারী যাত্রী বেনাপোল দিয়ে ভারতে গেছেন। এদিকে অতিরিক্ত যাত্রীর চাপে ইমিগ্রেশনে সময় বেশি লাগায় সাধারণ যাত্রীদের দুর্ভোগ ও ভোগান্তি বেড়েছে।

বেনাপোল ইমিগ্রেশন কার্যালয় সূত্রে জানা যায়, ঈদের দুই দিন আগে থেকে অর্থাৎ শুক্রবার রেকর্ড সংখ্যক মানুষ বেনাপোল দিয়ে ভারতে গেছেন। এক দিনে সাড়ে চার হাজার মানুষ বেনাপোল দিয়ে আগে কখনো ভারতে যাননি। ঈদের এক দিন আগে গত শনিবার তিন হাজার ৮৮৬ ও ঈদের দিন গত রবিবার দুই হাজার ৭৭৭ জন মানুষ এই বন্দর দিয়ে ভারতে গেছেন। এছাড়া সোমবার তিন হাজার ৯৪৭ জন ভারতে গিয়েছেন।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ওসি আবুল কালাম আজাদ বলেছেন, এই তিন দিনের বাইরে গত ৮ জুলাই (শুক্রবার) রেকর্ড সাড়ে চার হাজার যাত্রী ভারত গিয়েছেন। চিকিৎসাসহ ঈদের ছুটি কাটাতে সবচেয়ে বেশি মানুষ দেশ ছেড়েছেন। বেনাপোল বন্দর দিয়ে ভারতে গমনে রেকর্ড সংখ্যক যাত্রীর চাপ বেড়েছে। যা স্বাভাবিক সময়ের চেয়ে প্রায় দ্বিগুণ। ঈদের ছুটি কাটাতে বেশির ভাগ মানুষ পর্যটন ভিসায় বেড়াতে ও কেনাকাটা করতে যাচ্ছেন। করোনা পরিস্থিতির পরে স্বাভাবিক সময়ে প্রতিদিন সর্বোচ্চ তিন হাজার মানুষ ভারত ও বাংলাদেশের মধ্যে যাতায়াত করেছেন।

তিনি আরো বলেন, কিন্তু এবার ঈদের আগে পরে প্রতিদিন গড়ে পাঁচ হাজার মানুষ যাতায়াত করছেন। এর মধ্য শুক্রবার (৮ জুলাই) ভারত গমনে রেকর্ড হয়েছে। এক দিনেই প্রায় সাত হাজার মানুষ দুই দেশের মধ্যে যাতায়াত করেছেন। এর মধ্যে সাড়ে চার হাজার মানুষ ভারতে ঈদ করতে গেছেন। বাড়তি চাপ সামাল দেওয়ার তেমন কোনও প্রস্তুতি আমাদের ছিল না। তবে কাগজপত্র ইমিগ্রেশন করার জন্য ১৪টি বুথ চালু রয়েছে। কর্মীদের যারা ছুটিতে ছিলেন, ছুটি শেষ হওয়ার আগেই তারা কাজে যোগ দিয়েছেন। আগামী কয়েকদিন এমন চাপ থাকবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: খুলনা যশোর যশোর সদর