| |
               

মূল পাতা রাজনীতি ‘বিএনপি সাড়ে ১০ লাখ বানভাসি পরিবারকে ত্রাণ দিয়েছে’


‘বিএনপি সাড়ে ১০ লাখ বানভাসি পরিবারকে ত্রাণ দিয়েছে’


রহমত ডেস্ক     08 July, 2022     10:01 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির  স্থায়ী কমিটির সদস্য ও ত্রাণ কমিটির আহ্বায়ক ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে সিলেট-সুনামগঞ্জসহ বন্যাকবলিত এলাকায় এখন পর্যন্ত সাড়ে ১০ লাখ বানভাসি পরিবারকে আমরা ত্রাণ দিয়েছি। এই ত্রাণ দেওয়া অব্যাহত রয়েছে।

আজ (৮ জুলাই) শুক্রবার বিকালে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে বিভিন্ন জেলার পক্ষ থেকে দলের ত্রাণ তহবিলে অর্থ গ্রহণের এক অনুষ্ঠানে তিনি এসব কথা জানান। অনুষ্ঠানে জেলা ও মহানগরের পক্ষে ঢাকা মহানগর উত্তরের আমিনুল হক, আনোয়ারুজ্জামান আনোয়ার, মোস্তফা জামাল, ঢাকা জেলার দেওয়ান মো. সালাহউদ্দিন, খন্দকার আবু আশফাক, গাজীপুর মহানগরে সালাহউদ্দিন সরকার, সোহরাব উদ্দিন, শওকত হোসেন, নারায়ণগঞ্জ জেলার মইনুল ইসলাম রবি, মামুন মাহমুদ, মহানগরের সাখাওয়াত হোসেন, আওলাদ হোসেন, আবু আল ইউসুফ টিপু এবং ঢাকা জেলা যুবদলের রেজাউল কবির পল, প্রয়াত মন্ত্রী আবদুল মান্নানের কন্যা ব্যারিস্টার মেহনাজ মান্নান বিএনপির ত্রাণ তহবিলে অর্থ প্রদান করেন।

টুকু বলেন,  ত্রাণ আমরা সংগ্রহ করেছি প্রত্যেকটা জেলা ও ইউনিটের নেতাকর্মী ও সাধারণ মানুষের কাছ থেকে। অনেক সাধারণ মানুষও আমাদেরকে টাকা দিয়েছে। জনগণের কাছ থেকে টাকা নিয়ে আমরা বন্যার্তদের কাছে পৌঁছে দিয়েছি। এই দুর্যোগে বিএনপি প্রমাণ করেছে বিএনপির নেতাকর্মীরা জনগণের পাশে আছে এবং জনগণের পাশে থাকবে।

তিনি বলেন,  সরকারের নানা নিপীড়ন-নির্যাতনের মধ্যে বিএনপির নেতাকর্মীরা কাজ করছে, এত নিপীড়নের মধ্যেও তৃণমূলে আমাদের সংগঠন আছে, বিএনপি বেঁচে আছে, কর্মীরা মামলা-মোকাদ্দমা মাথায় নিয়ে কাজ করছে। আর সরকারি দলের কোনো সংগঠন নাই। তাদের আছে পুলিশ, কিছু আমলা, কিছু ডিসি, কিছু ওসি আর কিছু হাতুড়ি বাহিনী।