| |
               

মূল পাতা রাজনীতি জয়ের ব্যাপারে আমি শতভাগ নিশ্চিত: সাক্কু


জয়ের ব্যাপারে আমি শতভাগ নিশ্চিত: সাক্কু


রহমত ডেস্ক     15 June, 2022     12:12 PM    


কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে জয়ের ব্যাপারে হানড্রেড পার্সেন্ট নিশ্চিত বলে জানিয়েছেন বর্তমান মেয়র ও স্বতন্ত্র মেয়র প্রার্থী মো. মনিরুল হক সাক্কু। তিনি বলেন, ইনশাআল্লাহ জয়ের ব্যাপারে আমি হানড্রেড পার্সেন্ট নিশ্চিত। 

বুধবার (১৫ জুন) নগরীর হোচ্চামিয়া প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেওয়া শেষে গণমাধ্যমকে তিনি এ কথা বলেন। 

সাক্কু বলেন, জয়-পরাজয় যেটাই হোক, রেজাল্ট নিয়ে যাব। মাত্র তো এক ঘণ্টা গেলো। হোক না আরও, তারপর বলা যাবে।

এর আগে, আজ সকাল ৮টায় এ সিটি কর্পোরেশনে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে এ ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। 

উল্লেখ্য, কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে মোট ভোটার রয়েছেন ২ লাখ ২৯ হাজার ৯২০ জন। ভোটের মাঠে দায়িত্ব পালন করছে ৩ হাজার ৬০০ জন আইনশৃঙ্খলা বাহিনী, ১০৫টি মোবাইল টিম, ৪০টি র‍্যাবের টিমসহ বিভিন্ন সংস্থা।

এই সিটিতে মোট ১০৫টি ভোটকেন্দ্রের ৬৪০ ভোটকক্ষের প্রতিটিতে বসানো হয়েছে ইভিএম। মোট ৮৫০টি সিসিটিভি ক্যামেরা পর্যবেক্ষণ করছে ভোটারসহ সকলের গতিবিধি। নির্বাচন পর্যবেক্ষণে সাতটি সংস্থার ৯২ জন দেশি পর্যবেক্ষকের পাশাপাশি থাকছেন টেলিভিশন, পত্রিকা ও অনলাইন পত্রিকার পাঁচ শতাধিক সাংবাদিক ।

আজকের এই নির্বাচন বিভিন্ন কারণে খুবই গুরুত্বপূর্ণ। এর মধ্যে অন্যতম কারণ হলো প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বে এটি প্রথম নির্বাচন।

আউয়াল কমিশন ঝিনাইদহ পৌর নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে নৌকা প্রতীকের প্রার্থীর প্রার্থিতা বাতিল করায় সুনাম কুড়ালেও কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ. ক. ম. বাহাউদ্দিন বাহারের বিষয়ে অসহায়ত্ব প্রকাশ করেছে। এতে আলোচনা-সমালোচন চলছে।

আজ কুমিল্লা সিটি ছাড়াও একটি উপজেলায় সাধারণ নির্বাচন ও তিনটি উপজেলায় বিভিন্ন পদে উপ-নির্বাচন, পাঁচ পৌরসভায় সাধারণ ও একটিতে ওয়ার্ডে উপনির্বাচন, ১৩২টি ইউনিয়নে পরিষদে সাধারণ ও ৪৭টি ইউনিয়নে বিভিন্ন পদে উপনির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এই স্থানীয় নির্বাচনগুলো কেমন হবে, তার ওপরেই নির্ভর করছে আউয়াল কমিশনের প্রাথমিক পরীক্ষার মূল্যায়ন।