| |
               

মূল পাতা সারাদেশ আমরা কোনো ধর্মের অবমাননাই বরদাশত করি না : তথ্যমন্ত্রী


আমরা কোনো ধর্মের অবমাননাই বরদাশত করি না : তথ্যমন্ত্রী


রহমত ডেস্ক     11 June, 2022     11:58 AM    


বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রকৃতপক্ষে কোনো ধর্মের অবমাননাই আমরা বরদাশত করি না এবং অন্য দেশের ঘটনা নিয়ে কেউ যদি এ দেশে বিশৃঙ্খলার অপচেষ্টা চালায়, সেটি কঠোর হস্তে দমন করা হবে। রাসুল হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের অবমাননা যেখানেই হোক, আমরা এর তীব্র নিন্দা জানাই। প্রতিবেশী দেশে যারা এ ধরনের বক্তব্য দিয়েছে, তাদের বিরুদ্ধে ভারত সরকার আইনগত ব্যবস্থা নিয়েছে, এ জন্য ভারত সরকারকে ধন্যবাদ। এ ধরনের ঘটনা নিয়ে অহেতুক বিভ্রান্তি বা উস্কানির বিরুদ্ধেও কঠোর ব্যবস্থার কথা বলেছেন তিনি।

শুক্রবার (১০ জুন) সন্ধ্যায় গাইবান্ধা পৌর শহীদ মিনার প্রাঙ্গণে জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির তিনি এসব কথা বলেন। পৌর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এমারুল কবির সাবিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আবুবকর সিদ্দিক, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, মাহবুব আরা বেগম গিনি এমপি এবং সদস্য সৈয়দ আবদুল আউয়াল শামীম, হোসনে আরা লুৎফা ডালিয়া ও এড. সফুরা বেগম রুমি। এর আগে গাইবান্ধা জেলা আওয়ামী লীগ সভাপতি এড. সৈয়দ শামস উল আলম হিরু সম্মেলন উদ্বোধন করেন।

তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা ইসলামের জন্য যা করেছেন, অতীতের কোনো সরকার তা করেনি। আলেমদের শত বছরের পুরনো দাবি স্বতন্ত্র ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় কেউ প্রতিষ্ঠা করেনি, বঙ্গবন্ধুকন্যা করেছেন। বহু বছরের পুরনো কওমি মাদরাসার স্বীকৃতিও শেখ হাসিনাই দিয়েছেন, পাশকৃতদের সরকারি চাকুরিও দিয়েছেন। সারাদেশে ১ লাখ মসজিদ ভিত্তিক মক্তবের আলেম ৫২০০ টাকা করে ভাতা পাচ্ছেন। এখন হজে যাবার সময় ঢাকায় ইমিগ্রেশন হয়ে যাচ্ছে। প্রতিটি জেলা-উপজেলায় ৫৬০টি মডেল মসজিদ প্রতিষ্ঠা হয়েছে, যা কেউ কখনো ভাবেনি।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত সাড়ে ১৩ বছরে প্রতিটি মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে, করোনার মধ্যেও দেশ এগিয়ে গেছে, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু হয়েছে, বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। কিন্তু এ উন্নয়ন ও পদ্মা সেতু হয়ে যাওয়ায় বিএনপি ও তাদের কিছু মিত্রদের মাথা খারাপ হয়ে গেছে। তারা আবার ষড়যন্ত্রের জাল বুনছে। আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে তাই সতর্ক থাকতে হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রংপুর গাইবান্ধা গাইবান্ধা সদর