| |
               

মূল পাতা সারাদেশ ভারতে মহানবীকে অবমাননার প্রতিবাদে সাভারে বিক্ষোভ


ভারতে মহানবীকে অবমাননার প্রতিবাদে সাভারে বিক্ষোভ


রহমত ডেস্ক     10 June, 2022     06:09 PM    


কট্টর হিন্দুত্ববাদী রাজনৈতিক দল ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি-বিজেপির নেতাদের মহানবী হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও উম্মুল মুমিনিন হযরত আয়েশা রাদিয়াল্লাহু তা’আলা আনহা সম্পর্কে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সাভারের উলামা মাশায়েখ ও সর্বস্তরের তৌহিদী জনতা।

আজ (১০ জুন) শুক্রবার বাদ জুমা সাভার পৌরস্থ সিটি সেন্টারের সামনে মিছিল পূর্ব প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে হাজার হাজার নবী প্রেমিক জনতার বিশাল একটি বিক্ষোভ মিছিল শিমুলতলা, পাকিজা হয়ে রানা প্লাজা সংলগ্ন আরএস টাওয়ারের সামনে দোয়ার মাধ্যমে শেষ হয়৷

ব্যাংক কলোনি মাদরাসার মুহতামিম মাওলানা আবদুল্লাহর সভাপতিত্বে ও মুফতি আমীনুল ইসলাম কাসেমী এবং মুফতি আলী আকরামের যৌথ সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, যাদুরচর মাদরাসার মুহতামিম হাফেজ মাওলানা আলী আকবর কাসেমী, আনন্দপুর মাদরাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা আলী আজম, মাওলানা আলী আশরাফ তৈয়ব, মুফতি মাহবুবুর রহমান নবাবগঞ্জী, মুফতি সুলতান মাহমুদ, মুফতি নাজমুল হাসান বিন নূরী, মুফতি আখতার মাহমুদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ভারতের উগ্রবাদী বিজেপি গোষ্ঠী এখন দেশটিতে ইসলামকে বিশেষভাবে টার্গেট করেছে। সেই ধারাবাহিকতায় ক্ষমতাসীন বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও উম্মুল মোমেমিন হযরত আয়েশা সিদ্দীকা রা.-কে নিয়ে আপত্তিকর কুরুচিপূর্ণ মন্তব্য করে ক্ষমার অযোগ্য অপরাধ করেছে। তারা অবিলম্বে নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দালকে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করে ভারত সরকারকে মুসলিম উম্মাহর কাছে ক্ষমা চাওয়ার আহবান জানান। তারা বাংলাদেশ সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে বলেন, অন্যান্য মুসলিম দেশের মতো রাষ্ট্রীয়ভাবে যেন এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে অবিলম্বে সংসদে নিন্দা প্রস্তাব পাশ করা হয়।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা সাভার