| |
               

মূল পাতা সারাদেশ শিলদহ ভোট কেন্দ্র সাবেক সিন্দরতলী এলাকায় নেওয়ার দাবী


সু-পরিসর মাঠ ও নিরিবিলি পরিবেশে ৯নং সিন্দুরতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাক্তন ভোট কেন্দ্র। ছবি: ওসমান হারুনী।

শিলদহ ভোট কেন্দ্র সাবেক সিন্দরতলী এলাকায় নেওয়ার দাবী


ওসমান হারুনী, জামালপুর প্রতিনিধি     07 June, 2022     08:19 PM    


জামালপুরের ইসলামপুর উপজেলার বেলগাছা ইউনিয়নের শিলদহ ভোট কেন্দ্র সাবেক সিন্দরতলী অধিক জনবসতীপূর্ণ এলাকা সিন্দুরতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নেওয়ার দাবী জানিয়েছেন এলাকাবাসী।

জানা যায়, উপজেলার ২নং বেলগাছা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মোট ভোট সংখ্যা ১হাজার ৭১০জন। এই ওয়ার্ডের সিন্দুরতলী ও শিলদহ নামে দুইটি এলাকা রয়েছে। সিন্দুরতলী এলাকায় ভোটার সংখ্যা ১হাজার ৪০০জন আর শিলদহ এলাকায় ভোটার সংখ্যা মাত্র ৩১০জন। সিন্দুরতলী এলাকায় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে; যার সু-পরিসর মাঠ ও নিরিবিলি পরিবেশ এবং যাতায়াতের জন্য সুবিধাজনক পথঘাট এমনকি লোক সশাগমের উপযোগী স্থান। এখানে প্রচীন কাল ১৯৩৮সাল হতে এলাকার লোকজন ভোট কেন্দ্র হিসাবে নির্বাচনের সময় ভোট প্রদান করে আসছে। কিন্তু এলাকাবাসীর একটি অসাধু ও সুবিধাবাদী ব্যাক্তি তাদের স্বার্থ ও সুবিধার কারণে সিন্দুরতলীর এই ভোট কেন্দ্রটি শিলদহ এলাকায় স্থানান্তরের পায়তারা করছে।

খোজঁ নিয়ে জানা গেছে শিলদহ এলাকায় আরেকটি বিদ্যালয় থাকলেও সেখানে নির্বাচন অনুষ্ঠানের আয়োজনের মত পর্যাপ্ত কোন জায়গা ও উপযোগী পথঘাট নেই। সিন্দুরতলী হতে দীর্ঘ ৫কিলোমিটার নদী পথ পাড়ি দিয়ে বয়স্ক ও মহিলা ভোটার ভোটকেন্দ্র উপস্থিত করণ অনিশ্চিত রয়েছে। ফলে ঝুকিপূর্ণ শিলদহ এই কেন্দ্রে অধিক ভোটারের উপস্থিতিতে সুষ্ঠু নির্বাচন না হওয়ার আশাঙ্কা করছে এলাকাবাসী।ফলে বেলগাছা ইউনিয়নের শিলদহ ভোট কেন্দ্র সাবেক সিন্দরতলী অধিক জনবসতী পূর্ণ এলাকায় সিন্দুরতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নেওয়ার দাবী জানিয়েছেন এলাকাবাসীর।

এব্যাপারে এলাকাবাসী গণস্বাক্ষর ও ভোটার তালিকাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট সরেজমিনে তদন্তপূর্বক অধিক ভোটার অধুষিত এলাকা সিন্দুরতলী তথা সাবেক জায়গায় ভোট কেন্দ্র স্থাপনের লিখিত আবেদন দিয়েছেন।

ইসলামপুর উপজেলা নির্বাচন অফিসার মুক্তার হোসেন জানান, ভোট কেন্দ্র স্থানান্তর সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি; বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়ার জন্য অবহিত করা হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ময়মনসিংহ জামালপুর ইসলামপুর