| |
               

মূল পাতা সারাদেশ ‘কোন বাতিল শক্তি টিকে থাকতে পারবে না’


‘কোন বাতিল শক্তি টিকে থাকতে পারবে না’


রহমত ডেস্ক     22 April, 2022     10:13 PM    


বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের সেক্রেটারি জেনারেল বিলাল আহমদ চৌধুরী বলেছেন, ২০ রমজানের এতিহাসিক মক্কা বিজয় ইসলাম প্রতিষ্ঠা লাভের সমস্ত বাধা অপসারিত হয়। আরবের প্রাচীন জাহেলী নেতৃত্বের কেন্দ্রস্থল ছিল মক্কা। এই কেন্দ্রের পতন না ঘটা পর্যন্ত ইসলামী বিপ্লবের সামনে অগ্রসর হওয়ার কোনো উপায় ছিল না। তাই ২০ রমজান মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ১০ হাজার সাহাবায়ে কেরামদের সাথে নিয়ে মক্কায় প্রবেশ করেন। প্রায় রক্তপাতহীন সে অভিযানে ইসলামের নবীর পতাকা সেখানে সমুন্নত হয়। আর সত্য ধর্মের গৌরব প্রতিষ্ঠিত হয় আরবের সবচেয়ে সমৃদ্ধ নগরীতে। মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম মক্কায় ঢুকেই আল্লাহর ঘর থেকে ৩৬০টি মূর্তি অপসারণ করেন। তিনি হাতের ছড়ি দিয়ে মূর্তিগুলো নিচে ফেলেন। দেয়ালের ছবিগুলো মোছার নির্দেশ দেন। এসময় তিনি বলেন, ‘সত্য এসে গেছে, আর মিথ্যা বিলুপ্ত হয়েছে, মিথ্যা তো বিলুপ্ত হওয়ারই’। হক ও বাতিলের লড়াই চিরন্তন। আজকের এই সমাজে আমরা যদি বাতিলের বিরুদ্ধে ঈমানী চেতনায় উজ্জীবিত হয়ে দাঁড়াতে পারি, তাহলে কোন বাতিল শক্তি টিকে থাকতে পারবেনা।

শুক্রবার (২২ এপ্রিল) বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস নোয়াখালী জেলা আয়োজিত মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শাখা সভাপতি মুহাম্মদ আব্দুর রহীম এর সভাপতিত্বে মুহাম্মাদ ওমর ফারুক এর পরিচালনায় বিশেষ অতিথির আলোচনা রাখেন খেলাফত মজলিস জেলা সভাপতি অধ্যাপক মাওলানা রুহুল আমীন চৌধুরী, সংগঠনের কুমিল্লা জোন সহকারী পরিচালক মোহাম্মদ ফখরুল ইসলাম, সাবেক জেলা সভাপতি মাওলানা মোরশেদ আলম মাসুম, ডাঃ শহীদ উল্লাহ, প্রভাষক তাজুল ইসলাম মাহমুদ, মাওলানা পেয়ার আহমদ হোজাইফা, মাওলানা এ আর এম সাইফুল্লাহ, ফেনী জেলা সভাপতি মোঃ মোশাররফ হোসাইন, জেলা সদস্য আব্দুল আহাদ শান্ত, নূর নবী সোহেল প্রমুখ।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম নোয়াখালী নোয়াখালী সদর