| |
               

মূল পাতা সারাদেশ ভারত থেকে ফেনসিডিল এনে দেশে বিক্রির অনুমতি চাইলেন আ.লীগ নেতা


ভারত থেকে ফেনসিডিল এনে দেশে বিক্রির অনুমতি চাইলেন আ.লীগ নেতা


মফস্বল ডেস্ক     12 April, 2022     07:56 AM    


ভারত থেকে ফেনসিডিল এনে দেশে বিক্রির অনুমতি চেয়েছেন এক আওয়ামী লীগ নেতা। তার নাম আজিজুল ইসলাম প্রধান। তিনি লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সদস্য এবং আদিতমারী উপজেলা আওয়ামী লীগের সাবেক সম্পাদক ও সরপুকুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান।

তিনি বলেন, এক বোতল ফেনসিডিল ভারতে মাত্র ৩৫ টাকা। ভ্যাট ট্যাক্সসহ প্রতি বোতল ৭০ টাকায় কিনে বাংলাদেশে ১০০ টাকায় বিক্রি করলেও সরকারের রাজস্ব বাড়বে। ফেনসিডিল আমদানি করে রাজস্ব আয় বাড়াতে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন আওয়ামী লীগের এ নেতা। 

সোমবার (১১এপ্রিল) দুপুরে লালমনিরহাটের আদিতমারী থানায় আয়োজিত ওপেন হাউস ডে অনুষ্ঠানে এসপি'র উপস্থিতিতে এমন বক্তব্য দেন তিনি। 

আজিজুল ইসলাম আরো ফেনসিডিলের কারণে প্রতিদিন হাজার কোটি টাকা ভারতে পাচার হচ্ছে দাবি করে আওয়ামী লীগ নেতা আজিজুল ইসলাম প্রধান তার বক্তব্যে বলেন, আমার তিন ছেলে মাস্টার্স পাস করেছে। তাদের নিষেধ করলেও অন্যরা আগ্রহী হয়ে নেশা খাচ্ছে। ভারতে গিয়ে আমি নিজেও এক বোতল খেয়েছি, ঘুম ছাড়া কিছু হয় না। ভারতে ডাক্তারের সঙ্গে কথা বলেছি, দেশের তুষ্কা সিরাপের মতই ফেনসিডিল। যাতে ঘুম ছাড়া কিছু নেই। অথচ এটার জন্য হাজার কোটি টাকা ভারতে পাচার হচ্ছে। বিষয়টা বঙ্গবন্ধুকন্যার নজরে আনা যায় কি না? ভারত থেকে ৩৫ টাকায় ফেনসিডিল কিনে ৭০ টাকা ট্যাক্স নিয়ে ১০০ টাকায় বিক্রি করলেও ব্যবসা হবে রাজস্ব বাড়বে সরকারের। তাই বিষয়টি নিয়ে উচ্চ মহলে আলোচনা করা দরকার বলে দাবি করেন আজিজুল ইসলাম।

তার এমন বক্তব্যে অনুষ্ঠানের সবাই অট্টহাসি দিয়ে প্রতিবাদ জানান। এ সময় কৌশলে তার বক্তব্য থামিয়ে দেন অনুষ্ঠানের সভাপতি আদিতমারী থানার ওসি মোক্তারুল ইসলাম। এমন বক্তব্যে হতভম্ব হয়ে পড়েন খোদ প্রধান অতিথি পুলিশ সুপার আবিদা সুলতানা। তার এ বক্তব্যের ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়লে মুহূর্তে নিন্দার ঝড় ওঠে। ফেনসিডিল নামের যে মাদক নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রী বারবার প্রশাসনকে কঠোর হতে নির্দেশনা দিচ্ছেন। ঠিক সেই সময় সরকারের তৃণমূল নেতা ফেনসিডিল আমাদানিতে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে প্রশাসনের সামনে ফেনসিডিল খাওয়ার অভিজ্ঞতা বর্ণনা করে জেলা জুড়ে সমালোচনার ঝড় তুলেছেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রংপুর লালমনিরহাট আদিতমারী