| |
               

মূল পাতা সারাদেশ ‘লুটেরাদের বিরুদ্ধে নিপীড়িত জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে’


‘লুটেরাদের বিরুদ্ধে নিপীড়িত জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে’


রহমত ডেস্ক     06 March, 2022     06:54 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেছেন,  রাজনৈতিক ক্ষমতা এখন টাকা বানানোর মেশিনে পরিণত হয়েছে। কিছু লোক জনগণের রক্ত চুষে সম্পদের পাহাড় গড়ছে আর দিন দিন গরীব হচ্ছে। সকল লুটেরাদের বিরুদ্ধে নিপীড়িত জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে।

শনিবার (৫ মার্চ) বাদ মাগরিব ইসলামী আন্দোলন বাংলাদেশ ঘোষিত দাওয়াতি মাস উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণের আওতাধীন ৫৭ নং ওয়ার্ডে আয়োজিত দাওয়াতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ওয়ার্ড সভাপতি মাওলানা আবু সালেহের সভাপতিত্বে এবং সেক্রেটারি মুহাম্মদ শেখ ফরিদের সঞ্চালনায় বক্তব্য রাখেন নগর দক্ষিণ সেক্রেটারি আলহাজ্ব আব্দুল আউয়াল মজুমদার, কামরাঙ্গীরচর থানা সভাপতি মুফতি ওমর ফারুক, সহসভাপতি ইয়াকুব হোসেন, সেক্রেটারি ইদ্রিস মাহমুদ প্রমুখ।

মাওলানা গাজী আতাউর রহমান বলেন, বাংলাদেশের জনগণের জন্য সমতা, মানবিক মর্যাদা ও ন্যায়বিচার নিশ্চিত করার জন্যই মহান মুক্তিযুদ্ধ সংঘটিত হয়েছিল। কিন্তু স্বাধীনতার পঞ্চাশ বছরেও আমরা একটি ন্যায়ভিত্তিক মানবিক সমাজ গড়তে পারিনি। বরং স্বাধীনতা পরবর্তী আমরা যে সমাজ পেয়েছি, তা আগের চেয়েও অধিক বৈষম্য পীড়িত। ১৯৭২ সালে বাংলাদেশে আয় বৈষম্য পরিমাপক জিনি সূচক ছিল ০.৩২। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে তা পৌঁছেছে ০.৪৮৩। বাংলাদেশ এখন উচ্চবৈষম্যের দেশ।

তিনি আরো বলেন, বৈষম্য নিরসন সূচকে বাংলাদেশের অবস্থান ১৪৮তম। দেশে উন্নয়ন বাড়লেও তার সাথে পাল্লা দিয়ে বৈষম্য বেড়েছে। এদেশের বৈষম্য পীড়িত, নির্যাতিত ও অধিকারবঞ্চিত মানুষের মুক্তির বার্তা নিয়ে ইসলাম এদেশে এসেছে। সমাজ গঠনে ইসলামের মূলমন্ত্র হলো সমতা ও মানবিকতা। বাংলাদেশকে একটি বৈষম্যহীন, উন্নত মানবিক দেশ গড়তে ইসলাম প্রতিষ্ঠা করতে হবে। জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা কামরাঙ্গীরচর