| |
               

মূল পাতা সাহিত্য ‘বইমেলায় অংশগ্রহণকারীদের করোনা টিকার সনদ সঙ্গে রাখতে হবে’


‘বইমেলায় অংশগ্রহণকারীদের করোনা টিকার সনদ সঙ্গে রাখতে হবে’


রহমত ডেস্ক     13 February, 2022     06:29 PM    


স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (সংক্রামক ব্যাধি নিয়ন্ত্রণ) অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম বলেছেন, অমর একুশে বইমেলায় অংশগ্রহণকারি, প্রকাশক ও স্টলের কর্মচারিদের টিকা গ্রহণ করে সনদ সঙ্গে রাখতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে বইমেলায় আসতে হবে। আজ (১৩ ফেব্রুয়ারি) রবিবার স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত ভার্চুয়াল স্বাস্থ্য বুলেটিনে তিনি এসব কথা বলেন।

নাজমুল ইসলাম বলেন, অমর একুশে বইমেলা আগামী ১৫ ফেব্রুয়ারি শুরু হচ্ছে। এ মেলায় যারা অংশগ্রহণ করবেন, যেসব প্রকাশক আছেন, স্টলে যেসব কর্মচারি কাজ করবেন এবং যারা মেলায় যাওয়ার পরিকল্পনা করছেন; তাদের শিডিউল মতো টিকা গ্রহণ করতে হবে। যারা টিকা গ্রহণ করেছেন তারা তাদের সনদটি সঙ্গে রাখবেন এবং স্বাস্থ্যবিধি মেনে বইমেলায় আসবেন।

তিনি আরো বলেন, গত এক সপ্তাহে করোনা সংক্রমণ পরিস্থিতি নিম্নমুখী, গত ৬ ফেব্রুয়ারি সংক্রমণের হার ছিল ২১ দশমিক ৫০ শতাংশ। সপ্তাহের শেষে ১২ ফেব্রুয়ারি এ হার এসে দাঁড়িয়েছে ১৬ দশমিক ৫০ শতাংশ। একই সময়ে নতুন রোগী শনাক্তের সংখ্যা যেখানে ৮ হাজার ৩৪৫ জন ছিল, সেটি ১২ ফেব্রুয়ারি কমে ৫ হাজার ২৩ জন হয়েছে। বর্তমানে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও চলতি মাসের শেষের দিকে খুলে যাবে, শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হলেও স্বাস্থ্যবিধি মেনে চলতেই হবে। শিক্ষা প্রতিষ্ঠানে যারা দায়িত্বে আছেন তারা শিক্ষার্থীদের সচেতন করবেন।