| |
               

মূল পাতা স্বাস্থ্য করোনাভাইরাস দেশে আরো ৮৪০৭ জনের করোনা শনাক্ত, ১০ জনের মৃত্যু’


দেশে আরো ৮৪০৭ জনের করোনা শনাক্ত, ১০ জনের মৃত্যু’


রহমত ডেস্ক     18 January, 2022     07:07 PM    


গত ২৪ ঘণ্টায় বৈশ্বিক মহামারী মরণঘাতী নভেল করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়েছেন আরো ৮ হাজার ৪০৭ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৬ লাখ ৩২ হাজার ৭৯৪ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরো ১০ জনের মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ১৬৪ জনে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৭৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৩ হাজার ৭৯৫ জন।

আজ (১৮ জানুয়ারি) মঙ্গলবার সন্ধ্যায় করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত পরিচালক (কোভিড ইউনিট) ডা. মো. ইউনুসের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে (২৭ জানুয়ারি-২১) বুধবার বিকেলে দেশে করোনা ভ্যাকসিন দেওয়ার আনুষ্ঠানিক প্রক্রিয়ার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে কোভিড-১৯ ছড়িয়ে পড়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়,গত ২৪ ঘণ্টায় ৮৫৫টি ল্যাবে ৩৫ হাজার ৫৪টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৩৫ হাজার ৯১৬টি। করোনা শনাক্তের হার ২৩ দশমিক ৯৮ শতাংশ। এ পর্যন্ত গড় শনাক্তের হার ১৩ দশমিক ৬৯ শতাংশ। মৃতদের মধ্যে পুরুষ আটজন ও নারী দুইজন। এদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের চারজন, ৬১ থেকে ৭০ বছরের চারজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন। আজ মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সাতজন, চট্টগ্রাম বিভাগে একজন, খুলনা বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে একজন। এদের মধ্যে সরকারি হাসপাতালে সাতজন এবং বেসরকারি হাসপাতালে তিনজন মারা যান।