| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি ধাক্কা দিতে পারলে এ সরকারের কোনো অস্তিত্ব থাকবে না: খন্দকার মোশাররফ


ধাক্কা দিতে পারলে এ সরকারের কোনো অস্তিত্ব থাকবে না: খন্দকার মোশাররফ


রহমত ডেস্ক     01 December, 2021     09:32 AM    


ধাক্কা দিতে পারলে এ সরকারের কোনো অস্তিত্ব থাকবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, ‘যারা গণতন্ত্র চায়, যারা দেশপ্রেমিক, সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এই সরকারকে একটা ধাক্কা দিতে হবে। একটা ধাক্কা দিতে পারলে এই সরকারের কোনো অস্তিত্ব থাকবে না। কারণ এই সরকারের কোনো ভিত্তি নাই’।

মঙ্গলবার (৩০ নভেম্বর) চট্টগ্রামে দলীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নিতে একমাত্র বাধা সরকার। দেশের মানুষ চায় খালেদা জিয়াকে মুক্ত করে বিদেশে গিয়ে উন্নত চিকিৎসার সুযোগ দেওয়া হোক। যে আইনে সাময়িকভাবে সাজা স্থগিত রাখা হয়েছে, সেই আইনের মাধ্যমেই বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য যেতে সরকার অনুমতি দিতে পারে। 

তিনি বলেন, সরকার প্রধানের প্রতিহিংসার কারণে বেগম খালেদা জিয়াকে একটি বানোয়াট মামলায় কারাগারে পাঠানো হয়েছে। সাজা অস্থায়ীভাবে স্থগিত করার পরিপ্রেক্ষিতে এখন তিনি বাড়িতে আছেন। এই স্থগিত করার ব্যাপারেও প্রধানমন্ত্রী রাজনৈতিক প্রতিহিংসার কারণে শর্ত দিয়ে দিয়েছে। সেই শর্ত হলো, বেগম খালেদা জিয়া বিদেশে গিয়ে চিকিৎসা করতে পারবেন না। এটি মানবাধিকার বিরোধী শর্ত। এই শর্ত সংবিধান মোতাবেক একজন মানুষের মৌলিক অধিকারকে খর্ব করার শর্ত।