| |
               

মূল পাতা উপমহাদেশ এ কেমন মুসলমান, ভারতের মন্দিরে তোলপাড়


এ কেমন মুসলমান, ভারতের মন্দিরে তোলপাড়


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     01 November, 2021     02:31 PM    


ভারতে এক মুসলমানের কাণ্ডে আলোড়ন সৃষ্টি হয়েছে। জানা গেছে, ভারতের মধ্যপ্রদেশের শিপ্রা নদীর তীরবর্তী শহর উজ্জয়িনী। এ শহরের মহাকালেশ্বর মন্দিরে গত শনিবার ঘটে গেল অন্যরকম এক ঘটনা। এরদিন মাথায় টুপি পরেই মন্দিরে ঢুকে পড়েন এক মুসলিম ব্যক্তি।

হিন্দুস্তান টাইমসসহ ভারতের বিভিন্ন সংবাদপত্র দাবি করছে, ওই ব্যক্তি মুসলিম হয়েও হিন্দুদের শিবের পূজা করেন। তার নাম জুনায়েদ ইদ্রিস শেখ। তিনি দীর্ঘদিন ধরেই শিবপূজা করেন। তার সেই পূজা করার ছবি ভাইরালও হয়েছে সোশ্য়াল মিডিয়ায়। এরপরই অখিল ভারতীয় হিন্দু মহাসভা এ নিয়ে আপত্তি তুলেছে।

হিন্দু গোষ্ঠীটি তার টুপি পরে মন্দিরে প্রবেশ করায় পুরো মন্দির ‘গঙ্গা জল’ দিয়ে নতুন করে ধৌত করেছে। এর সঙ্গে মন্দির কর্তৃপক্ষের কাছেও প্রতিবাদপত্র পাঠিয়েছে অখিল ভারতীয় হিন্দু মহাসভা। তাদের দাবি গো ভক্ষণকারী কাউকে কেন মন্দিরে ঢুকতে দেওয়া হলো?  

এ ঘটনায় মুসলিম দাবিকারী ব্যক্তি জুনায়েদ শেখ বলেন, ‘বাবা মহাকালের আশীর্বাদ নিতে আমি মন্দিরে গিয়েছিলাম। আমি কোনো ভুল করেছি বলে মনে করি না। ধর্ম পরিবর্তন না করেই আমরা একাধিক ধর্মে বিশ্বাস করতেই পারি।’

মন্দিরের অন্য়তম প্রশাসক আরকে তিওয়ারি বলেন, ‘শেখ নিয়মিত মন্দিরে আসেন। তিনি অনুদানও দেন। নিয়ম মেনেই তিনি মন্দিরে এসেছিলেন। তিনি আপত্তিকর কিছু করেননি। তা ছাড়া মন্দিরে আসার কোনো ড্রেস কোডও নেই। তবে এবার থেকে মন্দিরে প্রবেশে যেন কারোর ভাবাবেগে আঘাত না লাগে সেটা দেখব।’

এ বিষয়ে হিন্দু মহাসভার সভাপতি নীলেশানন্দ বলেন, তার যদি মহাকালের প্রতি ভক্তিই থাকে, তবে তিনি টুপিটা খুললেন না কেন? তিনি গো ভক্ষণ করেন কি না এটা পরিষ্কার করতে হবে। মন্দির কর্তৃপক্ষের উচিত হয়নি তাকে ঢুকতে দেওয়া।

অন্যদিকে আলেমরা বলছেন, কেউ যদি হিন্দু দেবদেবীর প্রতি বিশ্বাস স্থাপন করে পূজা দেয়, তাহলে তার ঈমান থাকে না। তাকে দ্বিতীয় বার ওই কাজ না করার প্রতিজ্ঞা করে তওবা করে ইসলামে ফিরে আসতে হবে। অন্যথায় বেঈমান হিসেবেই তিনি গণ্য হবেন।

/জেআর/