| |
               

মূল পাতা ইসলাম কাবা শরীফে নামাজ আদায়ে করোনার টিকা বাধ্যতামূলক


কাবা শরীফে নামাজ আদায়ে করোনার টিকা বাধ্যতামূলক


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     11 October, 2021     09:41 PM    


পবিত্র কাবা শরীফে নামাজ আদায়ের জন্য করোনাভাইরাসের ভ্যাকসিন বাধ্যতামূলক করা হয়েছে। জানা গেছে, পূর্ণ ডোজ ভ্যাকসিন গ্রহণ ছাড়া মক্কার মসজিদুল হারামে নামাজ আদায় এবং মদিনার মসজিদে নববী পরিদর্শনের সুযোগ দেওয়া হবে না।

সোমবার (১১ অক্টোবর) আরব নিউজের খবরে বলা হয়েছে, সৌদি আরবের হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রণালয় গতকাল রোববার থেকে নতুন এই সিদ্ধান্ত কার্যকর বলে গণ্য করবে।

নতুন সিদ্ধান্তে জানানো হয়, পূর্ণ ডোজ ভ্যাকসিন নেওয়া ব্যক্তিদেরই কেবল ওমরাহ পালন, মক্কার মসজিদুল হারামে নামাজ আদায় এবং মদিনার মসজিদে নববী পরিদর্শনের সুযোগ দেওয়া হবে।

হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রণালয় আরও জানায়, ইতোমধ্যে যারা পূর্ণ ডোজ ভ্যাকসিন না নিয়েই প্রয়োজনীয় অনুমতি পেয়েছেন তাদেরও ওই অনুমতিপত্রের বৈধতার জন্য নির্ধারিত স্থানে প্রবেশের আগেই টিকার দ্বিতীয় ডোজ নিতে হবে। অন্যথায় আগে থেকে অনুমতি থাকলেও সেটি বাতিল বলে গণ্য হবে।

উল্লেখ্য, চলতি মাসের শুরুর দিকে দৈনিক ১ লাখ মুসল্লিকে ওমরাহ পালনের অনুমতি দিয়েছে সৌদি সরকার। আগে এ সংখ্যা ছিল ৭০ হাজার। করোনা মহামারির কারণে সৌদিতে হজ ও ওমরা পালনে পুরোপুরি স্বাস্থ্যবিধি মানা ও ভ্যাকসিনেশন কার্যক্রম কঠোরভাবে প্রতিপালনে অঙ্গীকারাবদ্ধ হয়েছে সৌদি সরকার।

/জেআর/