| |
               

মূল পাতা ইসলাম ব্লাসফেমি আইন না করলে ধর্মীয় অবমাননা বন্ধ হবে না : নেজামে ইসলাম পার্টি


ব্লাসফেমি আইন না করলে ধর্মীয় অবমাননা বন্ধ হবে না : নেজামে ইসলাম পার্টি


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     18 September, 2021     11:20 PM    


ধর্ম অবমাননার যে অন্তহীন তৎপরতা বর্তমানে বাংলাদেশে শুরু হয়েছে তা দেশকে অস্থির করে তুলছে। এই অস্থিতিশীলতা বন্ধ করতে হলে অবিলম্বে আল্লাহ, রাসুল ও ধর্মীয় অবমাননার সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের বিধান করে ব্লাসফেমি আইন পাস করতে হবে।

শনিবার (১৮ সেপ্টেম্বর) উপমহাদেশের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সভায় দলের শীর্ষ নেতৃবৃন্দ এ কথা বলেন।

সকাল নয়টায় পুরানা পল্টন্থ কেন্দ্রীয় কার্যালয়ে সিনিয়র নায়েবে আমীর আল্লামা আবদুল মাজেদ আতহারীর সভাপতিত্বে মহাসচিব মুফতী মুসা বিন ইযহারের সঞ্চালনায় এ সভা অনুষ্ঠিত হয়।

নেতৃবৃন্দ বলেন, ব্লাসফেমি আইন না থাকায় কিছু কুচক্রী-দেশদ্রোহী ও বিশৃঙ্খলা সৃষ্টিকারীরা মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত করে দেশের শান্তি ও স্থিতিশীলতা নস্যাৎ করার সুযোগ পাচ্ছে। ব্লাসফেমি আইন হলে সকল ধর্মের মানুষের ধর্মীয় আবেগ সুরক্ষিত থাকবে।

দেশে বিশৃঙ্খলা ও অশান্তি এড়াতে এই আইনের কোনো বিকল্প নেই। বিশ্বের অনেক দেশ ব্লাসফেমি আইন প্রণয়ন করে ধর্মীয় স্থিতি ও সুরক্ষা নিশ্চিত করেছে। তাই অনতিবিলম্বে এই আইন পাশ করে তা দ্রুত কার্যকর করার জোর দাবি জানানো হয়।

সভায় উপস্থিত ছিলেন পার্টির যুগ্ম মহাসচিব মাওলানা মোস্তাফিজুর রহমান মাহমুদী, যুগ্ম মহাসচিব ডা. মাওলানা ইলিয়াস খান, সংগঠন সচিব মাওলানা আবু তাহের খান, কক্সবাজার জেলা নায়েবে আমীর আ,হ ম, নুরুল কবীর হেলালী, সহকারী সংগঠন সচিব মাওলানা এনামুল হক কুতুবী, সহকারী অর্থ সচিব মাওলানা আনোয়ারুল কবীর, যুব বিষয়ক সচিব অধ্যাপক নজরুল ইসলাম চৌধুরী, সমাজ কল্যাণ সচিব এরশাদ বিন জালাল, প্রচার সচিব আব্দুল্লাহ আল মাসউদ খান, আইন বিষয়ক সচিব এডভোকেট জুবায়ের ফরিদ, কেন্দ্রীয় নেতা মাওলানা মুফতী আব্দুস সাত্তার, মাওলানা আশরাফ আলী, কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক মাওলানা আবদুর রহমান জেহাদী, মাওলানা মাহবুবুল্লাহ নোমানী, সহকারী দফতর সচিব মাওলানা জহিরুল ইসলাম নেজামী, মোমেনশাহী জেলা নায়েবে আমীর ও কেন্দ্রীয় সদস্য মাওলানা মাসুম বিল্লাহ আনওয়ারী প্রমুখ। (প্রেসবিজ্ঞপ্তি)

/জেআর/