| |
               

মূল পাতা আন্তর্জাতিক ‘ইসরাইলের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠা অপরাধ’


‘ইসরাইলের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠা অপরাধ’


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     17 September, 2021     01:18 AM    


অবৈধ ইহুদি রাষ্ট্র ইসরাইলের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠা করা অপরাধ বলে মন্তব্য করেছে বাহরাইনের প্রধান বিরোধী জোট আল-ওয়েফাক ন্যাশনাল ইসলামিক সোসাইটি। সংগঠনটি বলেছে, ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে বাহরাইনের রাজতান্ত্রিক সরকার যে সম্পর্ক প্রতিষ্ঠা করেছে, তা একটি অপরাধ। আলে খলিফা সরকারের এই নীতি দেশের জনগণের ইচ্ছার প্রতিফলন নয়।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) এক বিবৃতিতে এ মন্তব্য করে ওয়েফাক। খবর পার্স টুডের।

আল-ওয়েফাকের বিবৃতিতে বলা হয়েছে, বাহরাইনি জনগণ ফিলিস্তিনিদেরকে সমর্থন করে এবং তাদের বৈধ দাবির প্রতি একাত্মতা পোষণ করে। ফলে জনগণের ইচ্ছার বাইরে আলে খলিফার সরকার যে সম্পর্ক প্রতিষ্ঠা করেছে তার কোনো মূল্য নেই বরং বাহরাইনের জনগণ ফিলিস্তিনি ভাইদের প্রতি সমর্থন অব্যাহত রাখবে। ইসরাইলের সঙ্গে সামরিক, নিরাপত্তা ও গোয়েন্দা সহযোগিতা বিষয়ে বাহরাইন যে চুক্তি করেছে, তাতে দেশের নিরাপত্তা ও স্থিতিশীলতা ঝুঁকির মুখে পড়বে বলেও আল-ওয়েফাক তাদের বিবৃতিতে জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়, ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার চুক্তি বাহরাইনের ইতিহাস এবং ইসলামি পরিচয়ের সঙ্গে মারাত্মকভাবে সাংঘর্ষিক। এটি অবৈধ পদক্ষেপ এবং বাহারাইনে জনগণ একে অপরাধ হিসেবে গণ্য করে।

ওয়েফাক আরও বলেছে, ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠাকে বাহরাইনের সমস্ত ধর্ম-বর্ণ ও পেশার মানুষ প্রত্যাখ্যান করেছে।

উল্লেখ্য, ১ বছর আগে বাহরাইন ও ইসরাইল আনুষ্ঠানিকভাবে সম্পর্ক স্বাভাবিক করার চুক্তি সই করে। গত বছরের ১৫ সেপ্টেম্বর মুসলিম বিশ্বের তীব্র আপত্তি ও নিন্দা-প্রতিবাদের মুখেও বাইরাইনের ক্ষমতাসীন দল এ চুক্তি করে।

/জেআর/