| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব সাংবাদিক দানিশের বাবাকে আফগান প্রেসিডেন্টের ফোন


সাংবাদিক দানিশের বাবাকে আফগান প্রেসিডেন্টের ফোন


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     24 July, 2021     01:27 PM    


আফগানিস্তানের কান্দাহারে যুদ্ধের ময়দানে মারা যাওয়া পুলিৎজারজয়ী সাংবাদিক দানিশ সিদ্দিকির বাবাকে ফোন করে সমবেদনা জানিয়েছেন আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনি। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

শুক্রবার (২৩ জুলাই) প্রেসিডেন্ট এই সাংবাদিকের বাবাকে ফোন করে ছেলের মৃত্যুর জন্য দুঃখপ্রকাশ করেন। আফগান প্রেসিডেন্টের দফতর থেকে বিবৃতি দিয়ে এ কথা জানানো হয়।

আফগান প্রেসিডেন্টের দফতর থেকে বিবৃতি প্রকাশ করে বলা হয়, কান্দাহারের স্পিনবোল্দাক এলাকায় তালেবানের হামলায় ভারতীয় সাংবাদিক দানিশ সিদ্দিকির মৃত্যুতে আফগান প্রেসিডেন্ট মর্মাহত। শুক্রবার তিনি দানিশের বাবাকে ফোন করে তার শোকবার্তা জানিয়েছেন। দানিশের বাবা প্রেসিডেন্টকে ধন্যবাদ জানিয়েছেন।

প্রেসিডেন্টের নিজস্ব শোকবার্তা আফগান সরকারের তরফে ‘সর্বোচ্চ শ্রদ্ধা’ হিসেবে বিবেচনা করা হয়। তাই দানিশের বৃদ্ধ পিতা, জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক আখতার সিদ্দিকিকে এ ভাবে ফোন করে আফগান প্রেসিডেন্ট আসলে নয়াদিল্লিকে বিশেষ বার্তা দিতে চাইছেন।

আমেরিকান ও ন্যাটো বাহিনী চলে যাওয়ার ফলে এখন যথেষ্ট বেকায়দায় আফগান সেনাবাহিনী। দেশের অর্ধেক এলাকার দখল নিয়ে নিয়েছে তালিবান। এই পরিস্থিতিতে কাবুল চায়, দিল্লি তাদের সামরিক সরঞ্জাম দিয়ে সাহায্য করুক।

অন্যদিকে তালেবান দাবি করেছে- তাদের গুলিতে নয়, আফগান বাহিনীর গুলিতেই নিহত হয়েছেন দানিশ। এর আগে, দানিশের মৃত্যুর পরের দিন তার লাশ আন্তর্জাতিক রেডক্রসের হাতে তুলে দিয়ে তালেবান জানিয়েছিল, সাংবাদিকের মৃত্যুতে তারা দুঃখিত।

/জেআর/