| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব আফগানিস্তানের জনগণের সমর্থিত সরকারকেই মেনে নেবে পাকিস্তান : স্বরাষ্ট্রমন্ত্রী


আফগানিস্তানের জনগণের সমর্থিত সরকারকেই মেনে নেবে পাকিস্তান : স্বরাষ্ট্রমন্ত্রী


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     13 July, 2021     09:14 PM    


আফগান জনগণের সমর্থন রয়েছে, এমন যে কোনো সরকারকেই ইসলামাবাদ মেনে নেবে বলে দাবি করেছেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রাশিদ আহমেদ। তিনি বলেন,  আফগান জনগণের সমর্থন রয়েছে, এমন যে কোনো সরকারকেই মেনে নেবে ইসলামাবাদ। তালেবানের সঙ্গে সংলাপে সবার স্বার্থ জড়িত। আমরা প্রতিবেশী দেশ আফগানিস্তানে সব ধরনের শান্তি প্রক্রিয়াকে সমর্থন করব।

গত রোববার (১১ জুলাই) পাকিস্তান নিয়ন্ত্রিত আজাদ কাশ্মীরে এক নির্বাচনী ক্যাম্পে সাংবাদিকদের সঙ্গে আলোচনায় এসব কথা বলেন তিনি। খবর ডন-এর।

তিনি সাংবাদিকদের বলেন, তালেবানের সাথে আফগানিস্তান প্রেসিডেন্ট আশরাফ গনি, আফগান নেতা আবদুল্লাহ আবদুল্লাহ, হামিদ কারজাই, মোল্লা বারদার, উস্তাদ আতা মুহাম্মাদ নুরসহ আফগানিস্তানের নেতৃস্থানীয়দের আলোচনায় বসা উচিত। শেখ রাশিদ পরিষ্কার করে বলেন, এই অঞ্চলে শান্তি দেখতে চায় পাকিস্তান। আফগানিস্তানে শান্তি না আসা পর্যন্ত ইরানের চীনের ৪০০ বিলিয়ন ডলার বিনিয়োগ করা সম্ভব নয়।

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রাশিদ আহমেদ আফগানিস্তানের তালেবান গোষ্ঠীকে দেশটির নতুনভাবে গড়ে ওঠা ‘সভ্য গোষ্ঠী’ হিসেবে বর্ণনা করেছেন। তিনি বলেছেন, এই তালেবান গোষ্ঠী অস্ত্রের বদলে শান্তি আলোচনাকেই বেছে নেবে বলে বিশ্বাস করেন তিনি।

/জেআর/