| |
               

মূল পাতা করোনাভাইরাস করোনায় আরও ২২০ জনের মৃত্যু, শনাক্তে নতুন রেকর্ড


করোনায় আরও ২২০ জনের মৃত্যু, শনাক্তে নতুন রেকর্ড


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     12 July, 2021     12:01 AM    


দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ২২০ জন। দেশে এটি এ যাবৎকালের দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর ঘটনা। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৬ হাজার ৬৩৯ জনে। এর আগে রোববার (১১ জুলাই) রেকর্ড সর্বোচ্চ ২৩০ জনের মৃত্যু হয়। তার আগে শনিবার ১৮৫ জনের, শুক্রবার ২১২ ও বৃহস্পতিবার ১৯৯ জনের মৃত্যু হয়। গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। এদিন মৃত্যু হয় ২০১ জনের। জুলাইয়ের ১ তারিখ থেকে প্রতিদিন মারা যাচ্ছেন ১৩০ জনের বেশি মানুষ।

একই সময়ে নতুন করে করোনা পজিটিভ হয়েছেন ১৩ হাজার ৭৬৮ জন, যা এক দিনে সর্বোচ্চ। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ লাখ ৩৪ হাজার ৯৫৭ জনে।

সোমবার (১২ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের  করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৭ হাজার ২০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৮১ জন ৫২১ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৩১ ডিসেম্বর প্রথম চীনের উহানে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর বিশ্বের প্রায় সব দেশ ও অঞ্চলে এটি ছড়িয়ে পড়ে। পরবর্তীতে ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা একে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে। এর আগে ২০ জানুয়ারি জরুরি পরিস্থিতি ঘোষণা করে ডব্লিউএইচও। ৮ মার্চ প্রথম বাংলাদেশে কোনও করোনা রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ দেশে প্রথম কোনও ব্যক্তির করোনায় মৃত্যু হয়। এ সময়ে দেশের সাধারণ মানুষের পাশাপাশি বিভিন্ন অঙ্গনের অনেক বিশিষ্ট ব্যক্তিকেও আমরা হারিয়েছি।

/জেআর/